আজকের শিরোনাম :

হরিপুরে পল্লীবিদ্যুৎ অফিসে জনবল সংকটে গ্রাহক সেবা ব্যাহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০১৯, ১৭:২৯

হরিপুর উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় উন্নতমানের বিদ্যুৎ সেবায়  যানবাহন ও জনবল সংকটে ভূগছে হরিপুর পল্লীবিদুৎ অফিসটি। 

২টি যানবাহন (মটরসাইকেল) আর ৬ জন কর্মকর্তাও কর্মচারীর মাধ্যমে জোড়াতালি দিয়ে কোনো মতে চলছে উপজেলার ৬টি ইউনিয়নের ২৮ হাজার ৬ শত ৪৯ জন বিদ্যুৎ গ্রাহকের সেবার কাজ। এতে মানসম্মত ও উন্নত মানের সেবাসহ অতি জরুরী সেবা থেকে বঞ্চিত হচ্ছে বিদ্যুৎ গ্রাহকরা।        

হরিপুর পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, ৪৯ হাজার ৬ শত ৮৫ কি.মি. আয়তন বিশিষ্ট হরিপুর উপজেলাটির ৬টি ইউনিয়নের গ্রাম সংখ্যা ২৪৯টি। শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় এই উপজেলায় বর্তমানে বিদ্যুতায়ন লাইনের পরিমাণ ৮৭০কি.মি.। এবং লাইনে স্থাপিত ট্রান্সফর্মা রয়েছে ১৪১৯টি। আর ১০/১৪এম,ভি,এ (ইন্ডোর) উপকেন্দ্র রয়েছে একটি। এ উপজেলায় বর্তমানে বিদ্যুৎ গ্রাহক সংখ্যা ২৮৬৪৯টি। এর মধ্যে  আবসিক গ্রাহক সংখ্যা ২৫৭৮১টি।  

বাণিজ্যিক ১৭৩৩টি, দাতব্য প্রতিষ্ঠান গ্রাহক ৪০৭টি, শিল্প-শ্রেণীর গ্রাহক ২০৮টি, অ-গভির নলকুপ ৩৬৭টি, গভির নলকুপ ১৩৯টি, ললিত পাম্প ১৪টিসহ মোট বিদ্যুৎ গ্রাহকের সংখ্যা মার্চ ২০১৯ পর্যন্ত ২৮৬৪৯টি।

হরিপুর পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ নুরুল আমিন বলেন, জনবল আর যানবাহনের সংকটের কারণে  গ্রাহক সেবা দিতে সাময়িকভাবে কাজের ব্যাঘাত হলেও  আমরা ২৪ ঘন্টায়  গ্রাহক  সেবা  দিয়ে যাচ্ছি । আশা করি এ সংকট অল্প সময়ের মধ্যে কেটে যাবে।

এবিএন/কবিরুল ইসলাম কবির/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ