আজকের শিরোনাম :

টাকা চাই না, ফায়ার সার্ভিসের উন্নয়ন চাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯, ১৬:১৩

রাজধানীর অভিজাত এলাকা বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত আনজির সিদ্দিক আবীরের মা স্কুল শিক্ষিকা তাশরিফা খানম তার ছেলের মৃত্যুর কোনো ক্ষতিপুরণ নিতে অস্বীকৃতি জানিয়ে বলেন, আমি টাকা চাই না, অগ্নিকান্ডে আর কোনো মায়ের বুক যেনো খালি না হয় সেই জন্য ফায়ার সর্ভিসের উন্নয়ন চাই। 

তিনি আজ বুধবার লালমনিরহাটের পাটগ্রামস্থ নিজ বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। 

আবীরের মা বলেন, বঙ্গমাতা গোলকাপ ফুটবল টুর্নামেন্টে খেলছেন পাটগ্রামের টেপুরগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই খেলায় বিজয় নিয়ে আসতেই আমার ঢাকা যাওয়া। সেই দিন প্রথম ছেলের অফিসের যাওয়ার কথাও ছিলো আমার। কিন্তু বিজয়ের পরির্বতে ছেলে লাশ নিয়ে বাড়ি ফিরতে হবে সেটা কখনো ভাবিনি। 

তিনি বলেন, ঘটনার পর বনানী থানা থেকে ফোন করা হয়েছিলো, আমি যদি ছেলের মৃত্যুর অগ্নিকান্ডের বিষয়ে মামলা করি, তাহলে অনুদান পাবো। আমি আপনাদের মাধ্যমে বলতে চাই, আমি ছেলের মৃত্যুর ক্ষতিপুরণের কোনো টাকা চাই না। ওই টাকা দিয়ে ফায়ার সার্ভিসের উন্নয়নের দাবি করছি। আমি আমার ছেলের মৃত্যুর জন্য মামলা করবো না। নিজস্ব অর্থায়নে যদি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব হয়। তাহলে ফায়ার সার্ভিসের উন্নয়ন সম্ভব নয় কেন ? আমি চাই অগ্নিকান্ডে আর কোনো মায়ের বুক যেনো খালি না হয়। 

আনজির সিদ্দিক আবীর এফআর টাওয়ারের ১৪ তলায় একটি কোম্পানীতে কর্মরত ছিলো। 

এ সময় আনজির সিদ্দিক আবীরের বাবা আবু বক্কর সিদ্দিক বলেন, আবীরের বিয়ের প্রাথমিক প্রস্তুতি চলছিলো। কিন্তু আমার ছেলে যে অকালেই চলে যাবে তা ভাবতেই কষ্ট হচ্ছে। 

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ