আজকের শিরোনাম :

মেলান্দহের শ্যামপুর-বইসেখালি রাস্তা পাকাকরণ নাথাকায় দুর্ভোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ২০:১৭

জামালপুরের মেলান্দহ উপজেলার শ্যামপুর ইউনিয়নের মাত্র ৩ কি: মি: পাকা রাস্তা নাথাকায় অন্তত: ৮/১০ গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমডাঙ্গা বাজারের দক্ষিণে মসজিদ-মাদ্রাসার সামনে শাহজাহানের বাড়ির সামনে বালুরচর রোড থেকে বইসেখালি বিলের পাশ দিয়ে ডিগ্রিরচর সংযোগ রোড নির্মাণ হলে মানুষের দুর্ভোগ লাঘব হবে। শ্যামপুর ইউনিয়নের  মধ্যে বইসেখালি বিল ঘেষে এই রাস্তাটি বহু পুরনো।

স্থানীয়রা মনে করেন বন্যাকবলিত এলাকা হওয়ায় ব্রিজের পরিবর্তে ডাইবেশন হলেও চলাচল করা যাবে। রাস্তাটি এমন স্থানে যেখানে দৈনিক কমপক্ষে ৩/৪ মানুষকে চলাচল করতে হয়। কাঁচা রাস্তার কারণে বর্ষাকালে মানুষকে ৮/১০ কি: মি: রাস্তা ঘুরে চলাচল করতে হয়।

মেলান্দহের শ্যামপুর, কাজাইকাটা, পূর্বশ্যামপুর, আমডাঙ্গা, উত্তর বালুরচর, দক্ষিণ বালুরচর, টুপকারচরের একাংশ, বাউলের পাড়া, ইসলামপুরের ৪নং চর, ডিগ্রিরচর, আগ্রাখালি ও আশপাশের এলাকার মানুষ এই রাস্তায় চলাচল করেন। বইসেখালি রাস্তাটি পাকা করণ নাথাকায় ৩কি: মি: দুরত্বের স্থলে কমপক্ষে ৮/১০ কি: মি: রাস্তা বাইলেমারি ব্রিজ ঘুরে আসতে হয়। রাস্তাটি পাকা করণ এবং ব্রিজ অথবা ডাইবেশন যে কোন একটি সম্পন্ন হলে মানুষের চলাচলের দুর্ভোগ লাগব হবে।

এ ব্যাপারে শ্যামপুর ইউপি চেয়ারম্যান সিরাতুজ্জামান সুরুজ মিলিটারি রাস্তাটি পাকা করার উপর গুরুত্বারোপ করে বলেন-কিছুদিন আগে মাটি কেটে রাস্তাটি চলাচল উপযোগি করে দেয়া হয়েছিল। কিন্তু বন্যার কারণে কাঁচা রাস্তার ক্ষতি হয়েছে। উপজেলা প্রকৌশলী মো. শফিকুল ইসলাম তালুকদার জানান-পর্যায়ক্রমে সকল রাস্তাই পাকা করণ হবে। এজন্য সময় দরকার।

এবিএন/মো. শাহ্ জামাল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ