আজকের শিরোনাম :

সোনাগাজীতে উপজেলা চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯, ১৫:০১

চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সোনাগাজী উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী জহির উদ্দিন মাহমুদ লিপটন।

বৃহস্পতিবার দুপুরে জেলা রিটার্নিং অফিসার পিকে এনামুল করিম অন্য কোন প্রার্থী না থাকায় লিপটনকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করেন। একই সময়ে তিনি ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ভাইস চেয়ারম্যান পদে সৈয়দ দ্বিন মোহাম্মদ (টিউবওয়েল), শাখাওয়াতুল হক বিটু (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি (কলস), মোর্শেদা আক্তার (পদ্মফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ।

সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান জেডএম কামরুল আনাম ও জহির উদ্দিন মাহমুদ লিপটন মনোনয়নপত্র সংগ্রহ করে। 

গত ১ মার্চ কেন্দ্রীয় আওয়ামী লীগ নৌকার মনোনীত প্রার্থী হিসেবে লিপটনের নাম ঘোষণা করে। জেলা থেকে মনোনয়ন না পেয়ে কামরুল আনাম আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেও দল তাকে মনোনয়ন দেয়নি। 

গত ৩ মার্চ রবিবার রাতেও কামরুল আনাম বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়ে অনড় থাকলেও ৪ মার্চ সোমবার সকালে তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করে দলীয় কার্যলয়ে উপস্থিত হয়ে নির্বাচন না করার ঘোষণা দেন। ওই দিন দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন, জেডএম কামরুল আনাম, নয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীকে সাথে নিয়ে জহির উদ্দিন মাহমুদ লিপটন মনোনয়নপত্র দাখিল করে।

জহির উদ্দিন মাহমুদ লিপটন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ফেনী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দুইটি নির্বাচনে আসনটি আওয়ামী লীগ শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দিলে লিপটন মনোনয়ন বঞ্চিত হন। 

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান লিপটন এবারের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন না। জেলা আওয়ামী লীগ থেকে সোনাগাজী উপজেলা চেয়ারম্যান পদের জন্য প্রথমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের নাম কেন্দ্রে পাঠালে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপক অসন্তোষ দেখা দেয়। পরবর্তিতে জেলা আওয়ামী লীগ পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসে রুহুল আমিনের পরিবর্তে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা লিপটনের নাম কেন্দ্র পাঠায়। 

গত ১ মার্চ কেন্দ্রীয় আওয়ামী লীগ সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে লিপটনের নাম ঘোষণা করে।

এবিএন/আবুল হোসেন রিপন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ