আজকের শিরোনাম :

কাউনিয়ায় জাল ব্যান্ডরোল ও স্ট্যাম্প উদ্ধার : আটক ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯, ১৫:২২

রংপুরের কাউনিয়ায় বিড়ি শিল্পনগরী হিসেবে খ্যাত হারাগাছে পৃথক অভিযান চালিয়ে বিড়ি ও সিগারেটের ২৫ লক্ষ পিস জাল ব্যান্ডরোল ও স্টাম্প উদ্ধার করেছে কাস্টমস বিভাগ।

এসময় জাল ব্যান্ডরোল ও স্টাম্প ব্যবসায়ী ধুমেরপাড় গ্রামের শাহ আলমের ছেলে মাসুদার, সাগর ও একই গ্রামের আইয়ুব আলীর ছেলে বিজয়কে আটক করা হয়। গত সোমবার রাতে উপজেলার ধুমেরপাড় এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আরপিএমপি হারাগাছ থানায় দু’টি মামলা দায়ের করেছেন কাস্টমস বিভাগ।

রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সুত্রের বরাত দিয়ে আরপিএমপি হারাগাছ থানার ওসি আব্দুর রশিদের জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কাস্টমস বিভাগ হারাগাছ সার্কেলের একটি প্রিভেন্টিভ দল হারাগাছ শেখ সারাই ধুমেরপার এলাকার একটি টিন সেড বাড়িতে অভিযান চালিয়ে জাল ১৩ লক্ষ ৬৮ হাজার পিস বিড়ি, সিগারেটের ব্যান্ডরোল ও স্টাম্প সহ ব্যবসায়ী মাসুদার, সাগর দুইজনকে আটক করে।

পরে ওই রাতে একই গ্রামে অন্য এক বাড়িতে অভিযান চালিয়ে ১১ লক্ষ ৮১ হাজার ২৪০ পিস জাল ব্যান্ডরোল সহ বিজয়কে আরো একজন জাল ব্যবসায়ীকে আটক করে। হারাগাছ থানার ওসি আব্দুর রশিদ বলেন, এ ব্যাপারে কাস্টমস বিভাগ জাল ব্যান্ডরোল ও স্টাম্প ব্যবসায়ী তিনজনের নামে পৃথক দু’টি মামলা করেছেন। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকেলে রংপুর আদালতে পাঠানো হয়েছে।

এদিকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার মোহাম্মদ আহসানুল হক বলেন, জাল ব্যান্ডরোল ও স্টাম্প ব্যবসায়ী ও মজুদকারীদের বিরুদ্ধে রংপুর কমিশনারেট জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। অভিযানের মাধ্যমে এই চক্রের দৌরাত্ম্য বন্ধ করা হবে।


এবিএন/মিজানুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ