আজকের শিরোনাম :

হাটহাজারীতে বিপুল পরিমাণ সরকারি সম্পদ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০১৯, ২০:৩০

চট্টগ্রামের হাটহাজারীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারী জায়গা উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার (০৩ মার্চ) উপজেলার সরকারহাট বাজারে সড়ক ও জনপদ বিভাগ অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

সূত্রে জানা যায়, উচ্ছেদ অভিযানে অন্তত দুইশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিপুল পরিমাণ সরকারি জায়গা উদ্ধার করা হয়েছে। সরকারহাট বাজারে সওজ বিভাগের জায়গা দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকায় বাজারে প্রায় সময় যানজট লেগে থাকতো বলে জানা গেছে।  

জেলা প্রশাসনের সভায় এ ব্যাপারে আলোচনায় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত হলে রবিবার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, সড়ক বিভাগের ম্যাজিষ্ট্রেট মনোয়ারা বেগম, সওজর তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৌম্য তালুকদার ও সওজর কর্মকর্তাদের উপস্থিতিতে সঙ্গীয় ফোর্স নিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়।  

অভিযান পরিচালনার সময় স্থানীয় জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিস, মডেল থানা পুলিশ,গ্রাম পুলিশ সহ স্থানীয় জনগণ সহায়তা করেন।  একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারহাট বাজারে সরকারী জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করে জায়গাগুলো দখল করে রেখে ছিল। যার কারনে এ বাজারে যানজট লেগেই থাকতো। জনস্বার্থে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান এ অভিযানে প্রায় ৫০ কোটি টাকার সরকারি সম্পদ উদ্ধার করা হয়েছে।

এবিএন/মো.আলাউদ্দীন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ