আজকের শিরোনাম :

সদরপুরে সরকারি জায়গা দখলের মহোৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০১৮, ১৯:৪৪

সদরপুর (ফরিদপুর), ৩০ মে, এবিনিউজ : ফরিদপুরের সদরপুর উপজেলার সদরপুর শ্যামপুর মোড় এলাকার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর কার্যালয়ের জায়গা অবৈধভাবে দখল করে পাকা স্থাপনা দোকানঘর নির্মানের মহোৎসব চলছে।  স্থানীয় পানি উন্নয়ন বোর্ড অধিদপ্তরের কোনো তদারকি না থাকার সুযোগে এ অবৈধ দখলের চিত্র চলছে বলে অভিযোগ উঠেছে।

আজ বুধবার ভোর থেকেই সদরপুর উপজেলার পূর্বশ্যামপুর গ্রামের মালেক বেপারীর পুত্র মোঃ বাহাদুর বেপারী কৌশলে সরকারি জমির উপর অবৈধভাবে পাঁকা স্থাপনা নির্মাণ করছেন। বেশ কিছুদিন ধরেই গোপনে তিনি দোকান স্থাপনার কাজ করছেন।  বাহাদুর বেপারী ওই মোড় এলাকার বেপারী এন্টার প্রাইজ এর মালিক।

আরও জানা যায়, সদরপুর পানি উন্নয়ন বোর্ড অধিদপ্তরের অধিকাংশ জায়গা রয়েছে বেদখলে। ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় তাদের অফিস রয়েছে। সদরপুর উপজেলা শাখার ভবন জরাকীর্নি থাকায় অফিস করার অনুপযোগী রয়েছে।

 বেশীর ভাগ সময়ে ভাঙ্গা অফিসে বসে তাদের অফিসের কার্যক্রম হয়। মাঝে মধ্যে দায়িত্বরত কর্মকর্তা আসেন দেখতে।  সদরপুর-ফরিদপুর সড়কের শ্যামপুর এলাকার বাসষ্ট্যান্ড মোড় সংলগ্ন হওয়ায় বানিজ্যিক ভাবে রুপপায় জায়গাটি।

এলাকার প্রভাবশালীর চোখে পড়ার কারনে বিভিন্ন কলাকৌশল ও অফিসের কিছু কর্মকর্তা কে ম্যানেজ করে চলছে এ অবৈধ দখল কার্যক্রম বলেও নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্রে জানা যায়।

জানা যায়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সদরপুর অধিদপ্তর কার্যালয়ের ৯১শতাংশ জমি রয়েছে। এর মধ্যে অধিকাংশ জমি গুলোই বেদখলে চলে গেছে।

এ ব্যাপারে সদরপুর পানি উন্নয়ন বোর্ড এর উপসহকারি প্রকৌশলী মোঃ সামসুল হক জানান, আমরা অনেক নিষেধ করা সত্ত্বে ও আমাদের অনুপস্থিতে তারা অবৈধভাবে ভাবে অফিসের জায়গা দখল করে স্থাপনা নির্মান করছে।  

এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।  প্রয়োজেন মামলা দায়ের করা হতে পারে জমি উচ্ছেদের ব্যাপারে।  এব্যাপারে দখলদার মোঃ বাহাদুর বেপারীকে না পেয়ে তার সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগযোগ করা হলেও তিনি মুঠোফোন তুলেনি।

এবিএন/মোঃ সাব্বির হাসান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ