আজকের শিরোনাম :

দেবহাটায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৮

দেবহাটা প্রেসক্লাবের উদ্যোগে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে উপজেলা শহীদ মিনারে পুষ্পক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান দেবহাটা প্রেসক্লাবের নেতৃবৃৃন্দরা। 

পরে সকাল ১১টায় দেবহাটা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু। 

সাধারন সম্পাদক সৈয়দ রেজাউল করিম বাপ্পার সঞ্চালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সহ-সভাপতি আকতার হোসেন ডাবলু, যুগ্ম-সম্পাদক নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, কোষাধ্যক্ষ কেএম রেজাউল করিম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, কার্যনির্বাহী সদস্য মোমিনুর রহমান, কার্যনির্বাহী সদস্য এমএ মামুন, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, কার্যনির্বাহী সদস্য আব্দুল আলিম মিঠু, কার্যনির্বাহী সদস্য জিএম আব্বাস উদ্দীন, কার্যনির্বাহী সদস্য মোসলেম আলীসহ অন্যান্য নেতৃবৃন্দরা। 

এ সময় বক্তারা বলেন, বাঙালির ভাষা আন্দোলনের স্বীকৃতি স্বরুপ জাতিসংঘের সহযোগী সংস্থা ইউনেস্কো ১৯৯৯ সালের ১৭ নভেম্বর ২১ ফেব্রুয়ারিকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ঘোষণা করে। সেখান থেকে যথাযোগ্য মর্যাদায় সারা বিশ^ একযোগে এই দিনটি পালন করে আসছে আর আমাদের ভাষা আন্দোলনের সংগ্রামের কথা ও অমর একুশের চেতনা দেশের গন্ডি পেরিয়ে বিশে^র বিভিন্ন ভাষাভাষী মানুষের কাছে পরিচিতি লাভ করেছে।

এবিএন/আর.কে.বাপ্পা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ