আজকের শিরোনাম :

বোয়ালমারীতে অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ চেয়ে ব্যবসায়ীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৭

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর বাজারে সরকার কতৃক অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ পাওয়ার দাবিতে আজ শুক্রবার মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করেছে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীবৃন্দ।

সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত কর্মসূচী চলাকালে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বাজারের উভয় পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে।

 হাইকোর্ট নির্দেশিত অনুযায়ী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দ্রুত প্রদানের জন্য এ কর্মসূচীর সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন সাতৈর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগে সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান, সাতৈর বাজার বণিক সমিতির সভাপতি ও উপজেলা আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দ সাইদুর রহমান সজল, ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি মো. সাহেব আলী মৃধা, বণিক সমিতির যুগ্ম সম্পাদক কামরুজ্জামান ফারুক প্রমুখ।

জানা যায়, মাঝকান্দি হতে ভাটিয়াপাড়া সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নিত হওয়ায় সাতৈর বাজার ও এর আশে পাশে জমি অধিগ্রহণ করা হয়। বাজারের জমির বর্তমান মূল্যহারে ক্ষতিপূরণ প্রদানের জন্য ক্ষুদ্র ব্যবসায়ীগন ২০১৭ সালের ২৪ মে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করে।

অধিগ্রহণকৃত জমির ওপর দন্ডায়মান গাছপালা ঘরদুয়ারের ক্ষতিপূরণ “বাংলাদেশ সরকারের অ্যাকুইজিশন এন্ড রিকুইজিশন অফ ইমোভেবল প্রোপার্টিজ অ্যাক্ট ২০১৭” অনুযায়ী প্রদানের ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসককে মহামান্য আদালত নির্দেশ দেন। ২০১৮ সালের ২৯ অক্টোবর আদালতের এ নির্দেশ প্রদানের পর রায়ের কপিসহ জেলা প্রশাসক বরাবর আবেদন করে ব্যবসায়ীবৃন্দ। কিন্ত এ পর্যন্ত তারা কোন ক্ষতিপূরণ না পেয়ে মানবেতর জীবন যাপন করছে বলে ব্যবসায়ীরা জানান।


  এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ