আজকের শিরোনাম :

মির্জাপুরে বিসিএস হতাশায় যুবকের আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৭

টাঙ্গাইলের মির্জাপুরে বিসিএস না হওয়া ও ভাল চাকরি না পাওয়ার হতাশায় শ^শুরবাড়ী এসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মনিরুল ইসলাম (৩০) নামের এক যুবক। 

আত্মহননকারী যুবক যশোর জেলার মনিরামপুর উপজেলার বাসুদেব গ্রামের আনোয়ার গাজীর ছেলে বলে জানা গেছে। নিহতের স্ত্রী আইভি আক্তার একজন বিসিএস ক্যাডার। 

তিনি করটিয়া সাদত বিশ^বিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষিকা হিসেবে কর্মরত। বিবাহিত জীবনে তাদের মুসা নামে এক পুত্র সন্তান ও ৫ মাস বয়সী আরিশা নামের এক কন্যা সন্তান রয়েছে।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার বংশাই রোডে অবস্থিত কয়েদ আলী ভিলার তৃতীয় তলায় এই ঘটনা ঘটে। 

নিহতের স্ত্রী আইভি আহাজারি করতে করতে জানায়, এ ঘটনার কিছুক্ষণ আগেও ও আমাকে বুকে জড়িয়ে শুয়েছিল। ওর সব সম্পত্তি আমার নামে লিখে দিতে চেয়েছিল। আমি না করেছি। কোনভাবেই বুঝতে পারিনি ও মনে মনে এই সিদ্ধান্ত নিয়ে রেখেছিল। 

উল্লেখ্য, রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে মাস্টার্স করা মনিরুল মোট ৪ বার বিসিএস পরিক্ষায় অংশগ্রহণ করে। সর্বশেষ বিসিএস পরীক্ষায় প্রিলিতে চান্স পাওয়ার পর ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে শেষ লিখিত পরিক্ষাটি দেওয়া হয় নাই তার।
 
নিহতের পরিবার সূত্রে জানা যায়, রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে পড়াশোনা করেও দীর্ঘদিন বেকার থাকায় চরম হতাশায় ভোগছিল মনিরুল। জ¦রের কারণে বিসিএস এর লিখিত পরীক্ষা দিতে না পারা সেই হতাশা আরও বাড়িয়ে দেয়। ভাল একটি চাকরি অনেক চেষ্টা করেছিল মনিরুল। স্ত্রী বিসিএস ক্যাডার হওয়ায় বিসিএস আর ভাল একটি চাকরির জন্য ব্যাকুল ছিল মনিরুল।

ওসি (তদন্ত) মির্জাপুর মো. মোশারফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে এটিকে আত্মহত্যা বলেই মনে করেন। 

তবে এ বিষয়ে আরও তদন্ত হচ্ছে বলে জানান তিনি।

এবিএন/মো. জোবায়ের হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ