আজকের শিরোনাম :

ধর্মপাশার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ে হামলায় শিক্ষকসহ আহত ৭ : আটক ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ১৮:০৭

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ে আজ বুধবার সকালে দুই শিক্ষার্থীর ঝগড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে বিদ্যালয়ের অফিস ও সভা কক্ষে ব্যাপক ভাংচুর করে। এ সময় হামলায় বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মালা রানী সরকারসহ কমপক্ষে ৭ জন গুরুতর আহত হয়েছে।

গুরুতর আহত অবস্থায় ইব্রাহীম হোসেন (১৫) নামে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ফারুক আহম্মেদ ও ওবায়দুল্লাহ নামে দুই জনকে স্থানীয় ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে চরম আতংক বিরাজ করলে তখন তাঁরা ভয়ে দৌড়া- দৌড়ি করে বিদ্যালয় ছেড়ে নিজ-নিজ বাড়িতে চলে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং এ ঘটনার সাথে জড়িত দিপু মিয়া ও টিপু মিয়া নামে দুই ভাইকে আটক করে থানায় নিয়ে আসে।

বিদ্যালয় ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ বুধবার সকালে উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ে এসএমভি ক্লাস চলা কালীন সময়ে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ও বিদ্যালয় সংলগ্ন বাঘাউচ্চা গ্রামের আব্দুল ছাত্তারের ছেলে ইব্রাহীম হোসেনের সাথে বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ও একই গ্রামের বুলবুল মিয়ার ছেলে দিপু মিয়ার এসএমভিতে গান পরিবেশন নিয়ে বাক-বিতন্ডা হয়।

এরই এক ফাঁকে দিপু মিয়া মোবাইল ফোনে বিষয়টি তার বাবাসহ বড় ভাইকে জানায়। খবর পেয়ে তার বড় ভাই যাদু মিয়া ও টিপু মিয়ার নেতৃত্বে ১০-১২ জন লোক দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে তারা বিদ্যালয়ে প্রবেশ করে তারা দশম শ্রেণীর ছাত্র ইব্রাহীম হোসেনের উপর হামলা চালায়।

এ সময় তারা বিদ্যালয়ের অফিস কক্ষ ও সভা কক্ষে হামলা চালিয়ে দরজা-জানালা ভাংচুর করে। হামলায় ধারালো অস্ত্র ও লাঠির আঘাতে ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মালা রানী সরকারসহ কমপক্ষে ৭ জন আহত হয়।

এ ব্যাপারে ধর্মপাশা থানার এসআই জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার খবর পাওয়ার সঙ্গে-সঙ্গেই আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দিপু মিয়া ও টিপু মিয়া নামে দুই ভাইকে আটক করি।


এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ