আজকের শিরোনাম :

নাসিরনগরে চাতলপাড়ের বাড়িঘর নদী ভাঙ্গণের মুখে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৮, ১৬:৩৫

নাসিরনগর  (ব্রাহ্মণবাড়িয়া), ২৮ মে, এবিনিউজ : জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের চাতলপাড় চকবাজারসহ আশপাশের বেশ কিছু পরিবার নদী ভাঙ্গনের হুমকির মুখে পড়েছে।


নদী ভাঙ্গনের ভয়ে ব্যবসায়ীসহ পরিবারের লোকজন আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। সরেজমিনে এলাকায় গিয়ে ও বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানা গেছে, কয়েক দিনের বৃষ্টির ফলে তীব্র স্রোতে নদী তীরের পানির গভীরতা প্রায় ১৩০ থেকে ১৫০ ফুট।

চাতলপাড় চকবাজারসহ পাশ্ববর্তী এলাকার কিছু পরিবারের ঘরবাড়ি মেঘনা নদীর পানির স্রোতে নদীতে ধসে পড়ার হুমকির মুখে পড়েছে। বাজারের বিভিন্ন দোকানঘরে ফাটল সৃষ্টি হওয়ায় ব্যবসায়ীরা দোকানের মালামাল অন্যত্র সরিয়ে নিয়ে গেছে।

চকবাজার এলাকার কয়েকটি বাড়ির দেওয়াল নদীর দিকে হেলে পড়ে ফাটল দেখা দেয়ায় মালামালসহ প্রয়োজনীয় জিনিসপত্র সরিয়ে নেয়া হয়েছে। যেকোন সময় বাজারের দোকানপাটসহ কিছু পরিবারের বসত বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে। তাই তারা আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। ব্যবসায়ী মহলসহ এলাকাবাসী দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।

স্থানীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম বলেন সংবাদ পাওয়ার পর পরই পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মাসউদ পারভেজ মজুমদার বলেন উল্লেখিত এলাকা চিহিৃত করে ইতিমধ্যেই উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না করা হলে যে কোন সময় বাজারের দোকানপাটসহ বিভিন্ন পরিবারের বসত বাড়িঘর নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে আশংকা পোষন করেছেন।

এবিএন/আব্দুল হান্নান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ