আজকের শিরোনাম :

নারায়ণগঞ্জে জেলা ট্রাফিক পুলিশের কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ১৩:০৫

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিবহন সেক্টরে শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, চালক ও সহযোগী চালকদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষ্যে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল মঙ্গলবার ২৯ জানুয়ারি সকাল ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইলোরোড ট্রাক কাভারভ্যান মালিক সমিতি কার্যালয়ের সামনে জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এতে জেলার বিভিন্ন এলাকার শতাধিক পরিবহন চালক ও হেলপার অংশ নেন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুবাশ চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) প্রশাসন মোল্ল্যা তাসলিম হোসেন, টিআই গোলাম মোস্তফা, টিআই মোঃ শরীফ-উল-ইসলাম, টিআই মোঃ জিয়াউল করিম, বাংলাদেশ ট্রাক কভার্ডভ্যান মালিক সমিতির সিদ্ধিরগঞ্জ সাইলো শাখার সভাপতি আলহাজ আনিছুর রহমান, উপদেষ্টা এস এম নিজামউদ্দিন, যুগ্ম-সম্পাদক হাজী মোঃ মুক্তার হোসেন ও সালাম মাহমুদ, সাধারণ সম্পাদক মোঃ সেলিম সরকার, আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন সাইলো শাখার সভাপতি আলহাজ মোঃ কবির হোসেন, শ্রমিক নেতা হাজী নুরুল ইসলাম, মোঃ নায়েব আলী, মোঃ ইউনুছ মিয়া, নূর নবী,  রফিকুল ইসলাম রতন, মোঃ ফরহাদ হোসেন প্রমূখ। 

এ সময় কর্মশালায় চালক ও হেলপারদের উদ্যেশ্য করে বলা হয়, লাইসেন্স ছাড়া গাড়ি চালাবেন না। 

তা ছাড়া কোনো গাড়ি চালানোর পূর্বে আপনাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, ওই যানবাহনের কাগজপত্র বা ফিটনেস ঠিক আছে কিনা। সবসময় সতর্ক থেকে গাড়ি চালাতে হবে। পাশাপাশি যাত্রী, চালক ও পথচারীরা যাতে কোনো ধরনের দুর্ঘটনার শিকার না হন সে বিষয়টি বিবেচনায় এনে গাড়ি চালাতে হবে। তাহলেই সড়ক দুর্ঘটনা কমে আসবে। 

এ ছাড়াও অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ওভারটেকিং এড়িয়ে চলা ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য চালক ও হেলপারদের প্রতি আহ্বান জানানো হয়।

এবিএন/সোহেল রানা/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ