আজকের শিরোনাম :

রুমায় অপহৃত ৪ কাঠুরিয়াকে উদ্ধা‌রের চেষ্টা চল‌ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৯, ২০:৩৩

বান্দরবানের রুমা উপ‌জেলায় চার কাঠু‌রিয়‌া‌কে অপহরণ ক‌রে‌ছে সশস্ত্র পাহা‌ড়ি সন্ত্রাসীরা। গত শুক্রবার দু‌পু‌রে রুমা উপ‌জেলার গ্যা‌লেঙ্গা ইউ‌নিয়‌নের পান্তলা এলাকার নাইতংপাড়ার কা‌ছে এক‌টি পাহাড় থে‌কে তা‌দের অপহরণ করা হ‌য়।  অপহরণের পর ম‌ুক্তিপণ হি‌সে‌বে ২ লক্ষ ৫০ হাজার টাকা দা‌বি ক‌রে পাহা‌ড়ি সন্ত্রসীরা।

সংশ্লিষ্ট সূ‌ত্র জানান, বান্দরবান পৌরসভার বালাঘাটার শ্রমিক মো. নুরুল আলম (৪৫), কক্সবাজার জেলার চকরিয়ার টইটংয়ের মো. জমির হোসেন (৪০), চট্টগ্রামের চন্দনাইশ উপ‌জেলার আহম্মদ কবির (৪৩) ও মো. আরসার আলী (৩৩)। তারা রুমা উপজেলার গ্যা‌লেংঙ্গা ইউ‌নিয়‌নের পান্তলা এলাকার নাইতংপাড়ার কাছে এক‌টি পাহাড়ে কয়েক দিন ধরে থেকে গাছ কাটছিলেন। গত শুক্রবার দুপুরে ১০ থে‌কে ১২ জনের একটি সশন্ত্র পাহা‌ড়ি সন্ত্রাসী দল গাছ কাটার স্থানে হানা দিয়ে চার কাঠু‌রিয়া‌কে অপহরণ করে নিয়ে যায়। পরে তা‌দের সহপা‌টি‌দের কা‌ছে মু‌ঠোফোনে ২ লক্ষ ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

স্থা‌নিয়রা জানান, কিছু‌দিন আ‌গে ‌থে‌কে অজ্ঞাত পাহা‌ড়ি সন্ত্রাসীরা ব্যবসায়ী ও শ্রমিকদের কাছ থেকে চাঁদা দাবি ক‌রে আস‌ছি‌লেন।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. আবুল কা‌শেম ব‌লেন, স্থা‌নিয়‌দের কা‌ছে কাঠু‌রিয়া‌দের অপহর‌ণের কথা শো‌নে ঘটনা স্থ‌লে সেনাবা‌হিনী গে‌ছে। আমরাও অপহৃত‌দের উদ্ধা‌রের চেষ্টা চালা‌চ্ছি ত‌বে এখ‌নো আমা‌দের কা‌ছে লি‌খিত ভা‌বে কেও অ‌ভি‌যোগ ক‌রেনি এবং অপহৃত‌দের কোন খবর পাওয়া যা‌চ্ছে না।

এবিএন/মোহাম্মদ আব্দুর র‌হিম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ