আজকের শিরোনাম :

সুনামগঞ্জে পুলিশের কাছে আইনী সহায়তা চেয়ে হেযবুত তওহীদের স্মারকলিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ২০:৪৬

সন্ত্রাসী হামলা ও ষড়যন্ত্রমূলক অপ-প্রচারের বিরুদ্ধে আইনগত সহায়তা চেয়ে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেছে জেলা হেযবুত তওহীদের নেতা-কর্মী ও সদস্যবৃন্দ।

আজ মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে হেযবুত তওহীদের পক্ষে জেলা সভাপতি মো. সাইফুল ইসলাম জেলা পুলিশ সুপার মো: বরকত উল্লাহর হাতে স্মারক লিপি তুলে দিয়ে আইনী সহায়তা দেওয়ার অনুরোধ করেন।

এ সময় জেলা পুলিশ সুপার যথাযথ আইনী পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। স্মারক লিপিতে উল্লেখ করা হয়, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, ধর্মব্যবসা ও ধর্ম নিয়ে অপ-রাজনীতিসহ সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে এবং সত্য ও ন্যায়ের পক্ষে সারা দেশে হেযবুত তওহীদ কাজ করে যাচ্ছে।

ধর্মের সর্ব প্রকার অপব্যবহারের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করতে হেযবুত তওহীদের এই মহতী কার্যক্রম স্বাভাবিক ভাবেই স্বার্থান্বেষী ধর্ম-ব্যবসায়ীদের স্বার্থে আঘাত করেছে। তারই জের ধরে তারা জেলার বিভিন্ন স্থানে হেযবুত তওহীদের সদস্যদের বিরুদ্ধে অপ-প্রচারে মেতে উঠেছে এবং কয়েকটি জায়গায় হামলা, ভাঙচুর, লুটপাট চালিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৮ ডিসেম্বর জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দূর্গাপুর গ্রামে হেযবুত তওহীদের সদস্য ফখর উদ্দিনকে স্থানীয় মসজিদের ইমামসহ ১০-১৫জন দুষ্কৃতিকারী হামলা চালিয়ে মারাত্মক আহত করে এবং তার বাড়ি-ঘরে লুটপাট চালিয়ে ভাঙচুর ও লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

এ ঘটনায় স্থানীয় মসজিদের ইমাম তাহির আলী, আ.আজিজ ও বশির আহমদসহ অজ্ঞাত ১০-১৫ জনকে আসামী করে আদালতে মামলাও করেন ফখর উদ্দিন (মামলানং-১৮২/১৮ইং)। এছাড়া গত ২রা জানুয়ারি বিশ্বম্ভরপুরের মুক্তিখলায় হেযবুত তওহীদের অপর সদস্য তরিকুল ইসলাম  স্থানীয় স্বার্থান্বেষী অপরাজনীতিক চক্র এবং তাদের পোষ্য প্রশিক্ষিত ক্যাডার বাহিনী কর্তৃক হুমকির শিকার হয়েছেন।

এ ঘটনার পর গত ৪ঠা জানুয়ারি বিশ্বম্ভরপুর থানায় স্থানীয় আব্দুল হক, আবুল কাশেমসহ জড়িত  আরও কয়েক জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেন তরিকুল ইসলাম।

অপরদিকে সম্প্রতি মো. সারোয়ার আলম নামে একই গ্রামের অপর এক হেযবুত তওহীদ সদস্যও স্থানীয় সন্ত্রাসী বাহিনী কর্তৃক প্রাণ নাশের হুমকির শিকার হয়েছে। দূর্গাপুরের ঘটনায় আদালতে মামলা ও মুক্তি খলার ঘটনায় থানায় অভিযোগ দায়েরের পর আইনী সহায়তা না পেয়ে উল্টো হয়রানীর শিকার হচ্ছে হেযবুত তওহীদের সদস্যরা ।

সার্বিক অবস্থায় ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণসহ হেযবুত তওহীদের সদস্যদের স্বাভাবিক জীবনযাত্রা ও কার্যক্রম নিশ্চিত করতে এবং ভবিষ্যতে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য যথাযথ পদক্ষেপ নিতে প্রশাসনের সার্বিক সহযোগীতা কামনা করা হয়।

এ সময় ভুক্তভোগী হেযবুত তওহীদের সদস্য মো.ফখর উদ্দিন ছাড়াও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা হেযবুত তওহীদের সাংগঠনিক সম্পাদক আহমদ রোমান সরকার, জেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক ইসমাইল হোসেন,স্বাস্থ্য সম্পাদক হাসান আলী, বিশ্বম্ভরপুর উপজেলা সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক সাদেম আলী, সাংগঠনিক সম্পাদক সারোয়ার আলম, হেযবুত তওহীদ সদস্য তরিকুল ইসলাম, আসাদ মিয়া প্রমুখ।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ