আজকের শিরোনাম :

সুনামগঞ্জ-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ১৬:২৪

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৩(জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী জমিয়তের কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম  আদালত এই গ্রেফতারী পরোয়ানা জারি করেন ।

জানা যায়, যুক্তরাজ্যে শাহীনুর পাশার সাথে ঢাকার বনানীর বাসিন্দা মোহাম্মদ আলী তালুকদারের পরিচয় হয়। সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে তার ‘মাতৃভূমি হাউজিং ডেভেলপমেন্ট লিমিটেড’ নামে একটি আবাসন  প্রকল্প আছে জানিয়ে ৩০ লাখ টাকা বিনিয়োগ করে মোহাম্মদ আলী তালুকদারকে প্রতিষ্ঠাতা পরিচালক হওয়ার প্রস্তাব দেন।

প্রস্তাবে রাজী হয়ে মোহাম্মদ আলী ২০১২ সালের ৪ নভেম্বর থেকে কয়েক দফায় ৩২ লাখ ২০ হাজার টাকা দেন শাহীনুর পাশাকে। কিন্তু শাহীনুর পাশা মোহাম্মদ আলী তালুকদারকে না জানিয়ে এক পর্যায়ে প্রকল্পের জায়গা বিক্রি করে দেন। এরপর থেকে মোহাম্মদ আলী তালুকদার বারবার যোগাযোগ করলেও শাহীনুর পাশা টাকা দেননি।

চলতি বছরে শাহীনুর পাশা টাকা পরিশোধের জন্য ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের একটি চেকে পাঁচ লাখ টাকা দেন। একই ব্যাংকের ভিন্ন ভিন্ন তারিখে আরও তিনটি চেকসহ মোট ২০ লাখ টাকার চেক দেন। কিন্তু এসব চেক নগদায়নের জন্য ব্র্যাক ব্যাংকের গুলশান শাখায় জমা দিলে চেকগুলো ডিজ-অনার হয়।

পরে মোহাম্মদ আলী তালুকদার গত ১৩ ডিসেম্বর সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে প্রতারনা অভিযোগে মামলা দায়ের করলে আদালত শাহীনুর পাশার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

 

এবিএন/রিয়াজ রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ