আজকের শিরোনাম :

বৃষ্টিপাত নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ১১:২২ | আপডেট : ০৯ মে ২০২৪, ১১:৫৬

সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হচ্ছে। চলমান এই বৃষ্টিপাত আগামী রোববার (১২ মে) পর্যন্ত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

বৃহস্পতিবার (৯ মে) এই তথ্য জানান আবহাওয়াবিদ মোহাম্মদ আবদুর রহমান খান। এ সময় তিনি বলেন, বৃহস্পতিবার বিকেলে বা রাতে ঢাকায় বজ্রসহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

আবদুর রহমান খান বলেন, বৃষ্টির প্রবনতা কমলে তাপমাত্রা বাড়বে। তবে ১৭ মে পর্যন্ত দেশে তাপপ্রবাহের সম্ভাবনা নেই। মে মাসের দ্বিতীয়ার্ধে বঙ্গোপসাগরে একটি লঘু চাপ সৃষ্টি হতে পারে। এ সময় অভ্যন্তরীণ নদী বন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তামাকচক কুষ্টিয়ার কুমারখালীতে ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস এবং দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০.০ ডিগ্রি সেলসিয়াস চট্টগ্রামের সিতাকুন্ডে রেকর্ড করা হয়েছে।

ঢাকায় বজ্রসহ বৃষ্টির আভাস

চলমান এই বৃষ্টিপাত আগামী রোববার (১২ মে) পর্যন্ত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া বৃহস্পতিবার (৯ মে) বিকেলে বা রাতে ঢাকায় বজ্রসহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মোহাম্মদ আবদুর রহমান খান।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ