আজকের শিরোনাম :

কালীগঞ্জে বোমা ফাটিয়ে দুই বাড়িতে ডাকাতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৮, ১৯:৩৭

ঝিনাইদহের কালীগঞ্জে গভীর রাতে বোমা ফাটিয়ে পৃথক দুটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা ৩ জনকে কুপিয়ে গুরুতর জখম করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে গেছে।

এ ঘটনা ঘটেছে কালীগঞ্জ পৌরসভার শ্রীরামপুর গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আমজাদ আলীর বাড়িতে অপরটি সুন্দরপুর Ñ দুর্গাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের লাল মিয়ার বাড়িতে। ঘটনায় সাথে জড়িত সন্দেহে পুলিশ সন্দিগ্ধ হিসাবে একজনকে আট করেছে।

গতকাল সোমবার (১৩ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে। এদিকে ডাকাত দল ডাকাতি শেষে গান্না সড়কের সিংদহ বেলতলা মাঠে কয়েকটি বোমা, ডাকাতি কাজে ব্যবহৃত কিছু জিনিস ডাকাতরা ফেলে রেখে গেছে। ফেলে যাওয়া মালামালগুলো সকালে আলামত হিসেবে পুলিশ জব্দ করেছে।

জান্নাতুল ফেরদৌস জানান, সোমবার দিবাগত রাত ১টার দিকে পৌরসভার শ্রীরামপুর গ্রামে তাদের বাড়িতে ১০/১২ জনের একদল ডাকাত প্রবেশ করে সকলকে জিম্মি করে ডাকাতি শুরু করে।

এ সময় বাড়ির মালিক তার শ্বশুর অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আমজাদ আলী ও তার স্বামী আজাদ ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে তাদের আঘাত করে। এ সময় ডাকাতরা বাড়িতে বোমার বিস্ফোরণ ঘটায় এবং শ্বশুর আমজাদ আলী, শ্বাশুড়ি মনোয়ারা বেগম ও তার স্বামী আজাদকে কুপিয়ে জখম এবং অন্যদের লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে।

এ সময় ডাকাতদল তাদের বাড়ি থেকে নগদ কয়েক লক্ষ টাকা, স্বর্ণালংকারসহ কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। আহতদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে রাত ৩টার দিকে কমলাপুর গ্রামে লাল মিয়ার বাড়িতে ৬/৭ জনের একদল ডাকাত হামলা করে। এ সময় ডাকাত দল বাড়ির সকলকে জিম্মি করে লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

সুন্দরপুরÑদুর্গাপুর ইউনিয়নের কাদিরকোল গ্রামের গ্রাম পুলিশ সদস্য ওসমান আলী জানান, সকালে তারা দেখতে পান বেলতলা মাঠে একটি ব্যাগে কয়েকটি হাত বোমা, ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যাগ, কাপড়, লুঙ্গি, টর্চ লাইট একটি আখ ক্ষেতে পড়ে আছে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ তা উদ্ধার করে নিয়ে যায়।

কালীগঞ্জ থানার এসআই সাজ্জাদ হোসেন জানান, তারা খবর পেয়ে বাড়ি দুটিতে গিয়ে সকলের সাথে কথা বলেছেন। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। ডাকাতদের আটকের জন্য অভিযান শুরু হয়েছে।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইউনুচ আলী (ওসি) জানান, এ ঘটনায় কালীগঞ্জ কলেজ পাড়ার ছানি (২৫) নামের একজনকে সন্দিগ্ধ হিসাবে কালীগঞ্জ রেল ষ্টেশন থেকে আটক করা হয়েছে।

 

এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ