আজকের শিরোনাম :

কুলাউড়ায় ক্যাটল ফিড খেয়ে ২ গরুর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৮, ১৭:৫৯

কুলাউড়া (মৌলভীবাজার), ২১ মে, এবিনিউজ: কুলাউড়ার জয়চন্ডি ইউনিয়নের ঘাগটিয়া গ্রামে ক্যাটল ফিড খাওয়ার সাথে সাথে  ২ গরুর মৃত্যু হয়েছে এবং খামারের আরও কয়েকটি গরু অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় খামারির মালিক রুমেল খান ক্যাটল ফিড প্রস্তুতকারী কোম্পানীকে দায়ী করেছেন এবং ক্ষতিপূরণ দাবী করেছেন। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার সন্ধ্যায়।

 খামারের মালিক রুমেল খান জানান, উপজেলার ব্রাম্মনবাজার জিকে সৈয়দ ফিড এন্ড চিকস নামক দোকান থেকে ৪ বস্তা গরুর খাবার ফিড ক্রয় করে আনেন রবিবার বিকেলে। খামারে আনার পর বস্তা থেকে ফিড বের করে গরুকে খাওয়ানো হলে তাৎক্ষনিকভাবে দুইটি গরু মারা যায় এবং খামারের আরও কয়েকটি গরু অসুস্থ হয়ে পড়ে। সাথে উপজেলা পশু সম্পদ কার্যালয়ের ডাক্তারের সাথে যোগাযোগ করলে তারা খামারে গিয়ে অসুস্থ গরুগুলির চিকিৎিসা করেন ।

ফিডের মোড়কে দেখা যায় ২৩ মে  ঐ ফিডের মেয়াদ উত্তীর্ণ হবে। এভাবে মেয়াদউর্ত্তীনের ৩ দিন পূর্বে  পুরাতন ফিড বিক্রি করে খামারের ২ টি গরুর মৃত্যুতে ফিড বিক্রেতাকে দায়ী করেছেন খামারের মালিক রুমেল খান। তিনি বলেন, ফিডের মালিক জেনে শুনে পুরাতন ফিড বিক্রি করে আমার ২ লক্ষাধিক টাকার ক্ষতি করেছেন।  

এব্যাপারে ফিড বিক্রেতা ব্রাম্মনবাজার জিকে সৈয়দ ফিড এন্ড চিকস এর মালিক আব্দুল আজিজ জানান, তার বিক্রিকৃত মালের মধ্যে ২৩ মে মেয়াদউর্ত্তীন হবে এধরনে কোন ফিডের বস্তা ছিলনা।  এরপরেও রুমেল খানের অভিযোগের বিষয়ে কোম্পানীকে অবহিত করা হয়েছে এবং ঢাকা থেকে কোম্পানীর লোক ঘটনাস্থলে আসছেন। যদি প্রমান হয় এসিআই গোদরেজ এগ্রোভেট লি: এর ফিড খেয়ে গুরু মারা গেছে তাহলে কোম্পানীর পক্ষ থেকে ক্ষতিপূরন দেওয়া হবে।  

 এব্যাপারে কুলাউড়া পশু সম্পদ অফিসের ভেটেনারী ফিল্ড এ্যাসিসস্ট্যান্ট কাজী রায়হান জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে গুরু দুটির পেট কেটে পেটের ভিতর থেকে খাবার সংগ্রহ করে পরীক্ষার জন্য পশু সম্পদ গবেষনাগারে পাঠানো হয়েছে।  

এবিএন/ময়নুল হক পবন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ