আজকের শিরোনাম :

রাউজানে ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৮, ১৫:২৩

চট্টগ্রামের রাউজানে ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃকি উৎসবে বাল্যবিবাহ প্রতিরোধ ও সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে নাটিকা মঞ্চস্থ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে ও রাউজান উপজেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় এ উৎসব পালিত হয়।

উপজেলা চত্বরে সাংস্কৃতিক উৎসব-২০১৮ মঞ্চে উপজেলা বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও রাউজান উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের সমন্বয়ে অভিনীত নাটিকায় বাল্যবিবাহ রোধ, যৌতুক রোধ, ঘরে ঘরে বিদ্যুৎ, নারী নির্যাতন রোধে নারীদের সাফল্য, শিক্ষা ক্ষেত্রে সাফল্য এবং রাস্তাঘাট, সেতু, কালভার্ট, আবাসন প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প,

 একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে হত-দরিদ্র পরিবারগুলোকে আয়ের পথ দেখিয়ে স্বাবলম্বি করার সাফল্য, মেয়েদের শিক্ষা ও আইন শৃঙ্খলা রক্ষার সাফল্য তুলে ধরা হয়। এছাড়া একই মঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য, গান পরিবেশিত হয়।

সাংস্কৃতিক উৎসব উপলক্ষে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বেশকিছু স্টল বসানো হয়। পরে শিক্ষার্থীদের উপস্থিতিতে শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগ নিয়ে সচিত্র প্রতিবেদন পর্দায়ন করা হয়। প্রধান অতিথি হিসবে বক্ত্যেব রাখেন, উপজেলা নিবার্হী অফিসার শামীম হোসেন রেজা।

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি কামাল উদ্দিন আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, সমবায় কর্মকর্তা মুজিবুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মনির হোসেনসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ