আজকের শিরোনাম :

মদনে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল জেএসসি পরীক্ষার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০১৮, ১৮:১৯

নেত্রকোনার মদনে স্কুল পড়ুয়া জেএসসির শিক্ষার্থীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। আজ শুক্রবার বিকালে উপজেলার তিয়শ্রী ইউনিয়নে বালালী গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থী বালালী গ্রামের মানিক মিয়ার মেয়ে রিয়া আক্তারের সাথে উপজেলা গঙ্গানগর গ্রামের সলতু মিয়ার ছেলে  জাহিম মিয়া সাথে শুক্রবার আনুষ্ঠানিকভাবে বিয়ের প্রস্তুতি চলছিল।  এ খবরের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসানের নির্দেশে ইউপি চেয়ারম্যান ফকর উদ্দিন আহমেদ ও পুলিশ প্রশাসন বিয়েটি বন্ধ করে দেয়।  পুলিশ প্রশাসনের খবর পেয়ে বরের বাড়ির লোকজন কনের বাড়ি আসেনি।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফকর উদ্দিন আহমেদ জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পুলিশ প্রশাসন নিয়ে কনের মা বাবা ও কনের অঙ্গীকার নামার মাধ্যমে বাল্যবিয়েটি বন্ধ করে দেওয়া সম্ভব হয়েছে।  তবে কনের বাবা মানিক মিয়া জানিয়েছেন মেয়ে উপযুক্ত না হলে তার মেয়েকে বিয়ে দেবে না এবং তার মেয়েকে নিয়মিত স্কুলে পাঠাবে।

ইউএনও মোঃ ওয়ালীউল হাসান জানান, বাল্যবিয়ের খবর পেয়ে বিষয়টি চেয়ারম্যান ও পুলিশ প্রশাসনকে জানালে বিয়েটি তারা বন্ধ করে দেয়।  তবে কনের মা বাবার অঙ্গীকার নামায় বলেছে উপযুক্ত বয়স না হলে তাদের মেয়েকে বিয়ের বন্ধনে আবদ্ধ করবেন না।
 
এবিএন/তোফাজ্জল হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ