আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ব্র্যাকের কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৮, ২১:৪৯ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ২১:৫২

সিরাজগঞ্জের রায়গঞ্জে ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ক ব্র্যাকের ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  আজ মঙ্গলবার দুপুরের দিকে উপজেলার সোনাখাড়া ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

নিমগাছী বাজার কমিটির সাধারণ সম্পাদক বরুণ কুমার সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাঠ সংগঠক ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম সুজন হোসেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, সোনাখাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবু দুলাল চন্দ্র রায় এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নিমগাছী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান জিন্নাহ। সম্প্রতি ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)’র সাথে পার্টনারশীপে ব্র্যাক এর সহযোগিতায় ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ে বক্তব্য রাখেন, আর.এস.সি কাউন্সিলর ইফ্ফাত আরা রাখী।

এ প্রকল্পের অধীনে ব্র্যাক ক্ষতিগ্রস্থ ইউরোপ ফেরত অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও অর্থনৈতিক কাউন্সিলিং, প্রয়োজনীয় রেফারেল সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রিকরণ সহায়তাসহ নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও সুশাসন নিশ্চিতকরণে মাঠ পর্যায়ে কাজ করছে।

এ কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য, সচিবসহ অভিবাসনের সাথে সম্পৃক্ত বেসরকারি সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, বিদেশ ফেরত অভিবাসী ও তাদের পরিবারের সদস্যগণ উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদান করেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ