আজকের শিরোনাম :

সোনাগাজীতে এক বছর যাবৎ ভাতা পাচ্ছেন না মুক্তিযোদ্ধা পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৩

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউপির সোনাপুর গ্রামের মরহুম মুক্তিযোদ্ধা শামছুল হক ভুট্টুর (গেজেট নং-১৯৬০/মুক্তিবার্তা নং-০২১১০৫০০৮২) পরিবার এক বছর যাবৎ ভাতা পাচ্ছেন না।

মৃত্যুর পর ওয়ারিশি সনদ অনুযায়ী সকল ওয়ারিশের লিখিত সম্মতিক্রমে মুক্তিযোদ্ধার স্ত্রী করিমেন নেছা গত তিন বছর ভাতা উত্তোলন করছিলেন।কিন্তু গত বছর মনোয়ারা বেগম নামে এক মহিলা নিজেকে মুক্তিযোদ্ধা শামছুল হকের স্ত্রী দাবী করে ভাতা পাওয়ার জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবরে আবদেন করে।মুক্তিযোদ্ধার স্ত্রী করিমেন নেছা জানান,তখন থেকে ভাতা প্রদান স্থগিত করে সমাজ সেবা কর্মকর্তা নাছির উদ্দিন।

দীর্ঘ দিন চেষ্টা করেও ভাতা না পেয়ে করিমেন নেছা গত ৩ সেপ্টেম্বর ভাতা পাওয়ার জন্য সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত আবেদন করে।

আবেদনে তিনি উল্লেখ করেন, ভুয়া স্ত্রীর দাবিদার মনোয়ারা বেগমের সাথে মুক্তিযোদ্ধা  শামছুল হকের সাথে বিয়ে হয়নি।তাকে কাবিন নামা দেখাতে বল্লেও সে রাজি হচ্ছেনা। কিন্তু তারপরেও সমাজ সেবা কর্মকর্তা তাদের আবেদন-নিবেদনে কর্নপাত করছেনা।

মুক্তিযোদ্ধার সন্তান নেজাম উদ্দিন ও মাইন উদ্দিন জানান, তাদের পিতা মনোয়ারা বেগম নামে কোন মহিলাকে বিবাহ করেনি।জীবিত থাকতে তিনি বিয়ে করেছে এমন কোন কথা পরিবার বা সমাজের কাউকে জানান নি।

এমনকি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ কে অবহিত করেনি।তাদের ধারনা কোন কুচক্রি মহলের যোগসাজসে ওই মহিলা ভাতা পাওয়ার লোভে কোন প্রমান ছাড়াই স্ত্রীর দাবী করছে।

এ বিষয়ে স্ত্রী দাবীদার মনোয়ারা বেগমের সাথে কথা বলতে চাইলেও তিনি প্রতিবেদকের কোন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নাািছর উদ্দিন জানান,বিষয়টি আমরা অবগত আছি।খুব শিঘ্রই জটিলতা সমাধান করে শামছুল হকের স্ত্রীর ভাতা উত্তোলনের ব্যাবস্থা করা হবে।

সমাজসেবা কর্মকর্তা নাছির  উদ্দিন বলেন,মনোয়ারা বেগমের আবেদনের প্রেক্ষিতে ভাতা প্রদান স্থগিত করা হয়েছে।তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।তদন্ত করতে কত দিন সময় লাগে প্রশ্নের জবাবে তিনি প্রতিবেদক কে তার দপ্তরে যাওয়ার অনুরোধ জানান।

 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ