আজকের শিরোনাম :

আটপাড়ায় অধিকাংশ দাপ্তরিক কর্মকর্তার অনিয়মের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৮

নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে নিয়মিত অফিস না করার অভিযোগ উঠেছে। এতে প্রতিনিয়ত বিভিন্ন দপ্তরে সেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলাবাসী।

আজ সোমবার সরেজমিনে দেখা যায়, সকাল ১০.৪৫ মিনিটে পরিসংখ্যান অফিস, আনসার ভিডিপি অফিস, নির্বাচন অফিস, জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয় গুলো সম্পূর্ণ তালাবদ্ধ পাওয়া যায়। বিশেষ করে নির্বাচন অফিস তালাবদ্ধ থাকায় জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করতে আসা লোকজন আর্থিক ও মানসিকভাবে হয়রানির স্বীকার হচ্ছেন। জাতীয় পরিচয়পত্র বিতরণে আর্থিক অনিয়মে অভিযোগ উঠেছে।

অন্যদিকে নির্বাচন অফিসের উদাসিনতায় দিন-রাত্রী বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে রাষ্ট্রীয় অর্থের অপচয় করছে। এছাড়া অন্যান্য অফিস কার্যালয় খোলা থাকলেও মাধ্যমিক শিক্ষা অফিসার, মহিলা বিষয়ক কর্মকর্তা, সমবায় অফিসার, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা, শিক্ষা অফিসার, মৎস্য কর্মকর্তাকে কর্মস্থলে উপস্থিত পাওয়া যায় নাই।

কর্মকর্তাদের অফিস ফাঁকি দেয়ার বিষয়টি নিয়মিত রেওয়াজে পরিণত হয়েছে। তারা কর্মস্থলে উপস্থিত না থেকেও নিয়মিত ভাবে বেতন, ভাতা ও ভ্রমণ বিল উত্তোলন করে যাচ্ছেন। উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সেবা গ্রহিতারা বিভিন্ন দপ্তরে সেবা নিতে এসে কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে প্রতিনিয়ত হয়রানির স্বীকার হচ্ছেন। এতে দরিদ্র ও সাধারণ জনগণের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। ভোক্ত ভোগীরা এর আশু ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: খায়রুল ইসলাম বলেন, কর্মকর্তাদের অনুপস্থিতির বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙ্খিত। কর্মকর্তাদের অনুপস্থিতির বিষয়ে কথা বললে উপজেলা নির্বাহী অফিসার মাসুদা আক্তার স্থানীয় সাংবাদিকদের জানান তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/মো: আসাদুজ্জামান খান সোহাগ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ