আজকের শিরোনাম :

সাংসদের বিরুদ্ধে এক মঞ্চে পাঁচ মনোনয়ন প্রত্যাশীর জনসভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৫

আগামী সংসদ নির্বাচনে নরসিংদী-৪ আসনে প্রার্থী পরিবর্তনের দাবিতে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ৫ নেতার জনসভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৫ সেপ্টেম্বর (শনিবার) বিকেলে বেলাব পাইলট মর্ডান উচ্চ বিদ্যালয় মাঠে এই জনসভার আয়োজন করে বেলাব উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।

এই জনসভায় নরসিংদী-৪ আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, টাকার বিনিময়ে কমিটি ভাংগা-গড়া, আওয়ামী লীগ নেতাদের অবমূল্যায়ন, কাবিখা টিআর দূর্নীতি, এলাকায় আশানুরূপ উন্নয়ন না করা, গ্রুপিং লবিং করাসহ নানা অভিযোগ তুলে আগামী সংসদ নির্বাচনে এই আসনের নৌকার প্রার্থীর পরিবর্তনের কথা বলেন মনোনয়ন প্রত্যাশী ৫ নেতা।

বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শমসের জামান ভূইয়া রিটনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন, নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা এ এইচ আসলাম সানী, যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, নরসিংদী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এম এ রউফ সরদার, মনোহরদী উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু ও মনোহরদী উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য লে. কর্নেল (অব.) আব্দুর রউফ বীর বিক্রমসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জনসভায় বক্তারা বর্তমান সংসদ সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে বলেন, আমরা ৫ ভাইসহ বেলাববাসী আওয়ামী লীগের মনোনয়নে পরিবর্তন চাই। তৃণমূলের মতামতের মাধ্যমেই যেন এই আসন থেকে মনোনয়ন দেয়া হয়।

আওয়ামী লীগ নেতা এ এইচ আসলাম সানী স্থানীয় সাংসদকে উদ্দেশ্য করে বলেন, জীবনে টাকার দরকার সবারই আছে। তাই বলে আমাদের নেতাকর্মীদের রক্ত চোষণ করে আপনি নেতা হবেন, এই এলাকার সন্তান হিসেবে তা মেনে নেব এতটা অপদার্থ আমি নই। তাই আমরা এই সাংসদের পরিবর্তন চেয়ে ৫ মনোনয়ন প্রত্যাশী এক মঞ্চে মিলিত হয়েছি।

যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা বষিয়ক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম বলেন, বিভিন্ন সময় মনোহরদী-বেলাব উপজেলায় নৌকার পক্ষে প্রচার প্রচারণা করার সময় বর্তমান সাংসদের নির্দেশে আমার দলীয় নেতা কর্মীদের উপর হামলা-মামলা করেছেন। গত ১০ বছরে আপনার দুর্নীতির বিরুদ্ধে আজ বেলাববাসী আপনাকে লাল কার্ড দেখিয়েছে। আপনার সন্ত্রাসী কার্যক্রম আর চলবে না।

উল্লেখ্য, উক্ত আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপির বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই এলাকায় এই ৫ নেতা আলাদা আলাদা ভাবে গনসংযোগ, সভা সেমিনার করে আসছে। প্রথমে আলাদা আলাদা ভাবে গণসংযোগ করলেও বর্তমানে এই ৫ নেতা মনোনয়ন পরিবর্তনে ঐক্যের ডাক দিয়েছে।

তাদের দাবি বর্তমান সংসদ সদস্য স্বেচ্চাচারিতা, দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ না করা, দলে গ্রুপিং লবিং সৃষ্টি, টাকার বিনিময়ে কমিটি ভাংগা গড়া, এলাকায় উন্নয়ন না করা সহ নানা অভিযোগে অভিযুক্ত। তাদের দাবি আগামী সংসদ নির্বাচনে যেন এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী পরিবর্তন করা হয়।

এসময় বেলাব ও মনোহরদী উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নারী পুরুষ উক্ত জনসভায় যোগদান করে। প্রায় ৫০ হাজার লোকের সমাগম জনসভায় সকলের দাবি ছিল নৌকার প্রাথীর পরিবর্তনের।

এবিএন/সুমন রায়/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ