আজকের শিরোনাম :

কটিয়াদীতে বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ১৬:৫৩

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আউশ ফসলের প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এছাড়া একটি কম্বাইন হারভেস্টর মেশিন বিতরণ করা হয়। আজ সকালে উপজেলা পরিষদ চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে বীজ, সার ও কম্বাইন হারভেষ্টর মেশিনের চাবি তুলে দেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ।

উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পালের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র শওকত উসমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মুকশেদুল হক, কটিয়াদী মডেল থানার অফিসার ইনর্চাজ এস এম শাহাদাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম গিয়াস উদ্দিন, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি ছিদ্দিকুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমেদ পাভেল প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, খরিপ-১/২০২১-২২ মৌসুমে উপজেলার ১৩৫০ জন কৃষকের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে উফসী আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে এ বিতরণ কার্যক্রম চলবে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মুকশেদুল হক জানান, আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষককে এক বিঘা জমির জন্য ৫ কেজি উফশী ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হবে।
 

এবিএন/ধ্রুব রঞ্জন দাস/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ