আজকের শিরোনাম :

যশোরে চার হুন্ডি পাচারকারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ২৩:২৭

যশোরে এক লক্ষ নব্বই হাজার ইউএস ডলারসহ চার হুন্ডি পাচারকারীকে আটক করেছে ৪৯ বিজিবি। আজ শুক্রবার (২২ই জানুয়ারী) যশোর শহরের হামিদপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইউ এস ডলার সহ ৪ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো, বেনাপোলের গাতিপাড়া গ্রামের সলেমান মন্ডলের ছেলে মিঠু মন্ডল (২৭), ছোট আচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২৩), যশোর সদরের ললিতাদহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা (৪০) ও নওদা গ্রামের তোরাব আলীর ছেলে রাকিবুল হাসান সাগর (২০) আটক আসামিদের বাড়ি যশোর ও বেনাপোল এলাকায়। বিজিবির প্রাথমিক জিজ্ঞাসবাদে তারা স্বীকার করেছে অনেকদিন ধরে হুন্ডি ও স্বর্ণ পাচারের সাথে জড়িত।

শুক্রবার (২২ই জানুয়ারী) বিকালে এক প্রেস ব্রিফিংয়ে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একটি চক্র বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্য যাচ্ছে । এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটককৃতদের শরীরে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। যার প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট ১ লক্ষ ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৬০ লক্ষ ৭২ হাজার টাকা।

বিজিবি জানায়- মাদক, চোরাচালান, হুন্ডি ও স্বর্ণ পাচারের বিরুদ্ধে কঠোর নজরদারি রয়েছে। এ ব্যাপারে প্রয়োজন অনুযায়ী বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। আটককৃত হুন্ডিসহ আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 

এবিএন/ইয়ানূর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ