আজকের শিরোনাম :

এলজিইডি’র অধীনে

পার্বতীপুরে দুস্থ্য মহিলাদের জমাকৃত টাকার চেক বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৮, ১৫:২৭

পার্বতীপুর (দিনাজপুর), ১৮ আগস্ট, এবিনিউজ : পার্বতীপুর এলজিইডি র অধীনে রুলার এমপ্লয়মেন্ট এন্ড রোড মেইনটেনেন্স কর্মসূচীর (আর ই আর এম পি-২) প্রকল্পের আওতায় এলসিএসর দুস্থ্য মহিলাগণের খাদ্য নিরাপত্তা ও সরকারের দারিদ্র বিমোচন কর্মসূচীতে ইতিবাচক অবদান রাখায় তাদের মাঝে সঞ্চয়ের টাকার চেক বিতরণ করা হয়।

আজ (১৮ আগস্ট) শনিবার দুপুরে উপজেলা হল রুমে পার্বতীপুর উপজেলা প্রকৌশলী দপ্তর  এলজিইডি র নিয়ন্ত্রকারী সংস্থার আয়োজনে উপজেলার প্রতি ইউনিয়নের ১০জন করে মহিলার ১০ ইউনিয়নের মোট ১০০ মহিলা কর্মীর মাঝে প্রতিজন কে ৭৫ হাজার ২৯৬ টাকা করে তাদের মাঝে চেক তুলে দেয়া হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি দুস্থদের মাঝে চেক বিতরণ করেন।

এ প্রকল্পটি শুরু হয় ১৬ এপ্রিল/১৪ হতে ১৫ এপ্রিল/১৮ পর্যন্ত প্রকল্পের আওতায় ১০টি ইউনিয়নে এলসি মহিলা কর্মী দ্বারা নিয়মিত রাস্তা রক্ষনাবেক্ষন করা হতো। প্রতি ইউনিয়নে ২০কিলো মিটার করে ২০০ কি. মি. রাস্তা নিয়মিত করতো নারী কর্মীরা। প্রতিদিন ১৫০ টাকা হারে মজুরী পেত তার মধ্য থেকে ৫০ টাকা করে সঞ্চয় বা জমা করত কর্তৃপক্ষ। তারই ফসল হিসাবে প্রতি মহিলা নারী কর্মীরা ৭৫ হাজার ২৯৬ টাকা প্রদান করা হলো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হক। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা প্রকৌশলী শামিম আকতার, আওয়ামীলীগ নেতা সাবেক পৌর চেয়ারম্যান এম এ ওহাব সরকার মডের থানার ওসি হাবিবুল হক প্রধান প্রমুখ।


এবিএন/এম এ জলিল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ