আজকের শিরোনাম :

লালমনিরহাটে বিএসএফের গুলিতে ১যুবকের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২০, ১৬:৪৯


লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামে আবারও এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোরে ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশী গরু পারাপারকারী একটি দল গরু আনতে সীমান্তে যায়। এ সময় বিএসএফ’র গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল।

গুলিতে ভারতীয় একজন ও বাংলাদেশী আরো একজন করে গরু চোরাকারবারী আহত হয়েছে বলে জানা গেছে। এর আগে গত ১০ ডিসেম্বর ভোরে ওই ইউনিয়নের ৮৪৪ নম্বর মেইন পিলার সীমান্তে বিএসএফের ছোঁড়া গুলিতে আবু তালেব (৩২) নামে গরু পারাপারকারী এক যুবক গুরুতর আহত হয়। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর তার মৃত্যু ঘটে।

সীমান্ত সূত্র ও বিজিবি জানায়, শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার ও সাব পিলার ৫ নম্বরের সন্নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশী গরু পারাপারকারীদের ৭/৮ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। এ সময় বিএসএফের কৌশিক ক্যাম্প ও রতনপুর ক্যাম্পের মাঝামাঝি সীমান্তে পৌঁছলে ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে।

গুলিতে শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের জাহিদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। তার বাবার নাম দুলাল হোসেন। বিএসএফের ছোঁড়া গুলিতে ভারতীয় একজন ও বাংলাদেশি আরো একজন গরু পারাপারকারী আহত হয় বলে সংশ্লিষ্ট সীমান্ত সূত্র জানিয়েছে। তবে আহতদের নাম ঠিকানা জানা যায়নি। নিহত বাংলাদেশির লাশ ভারতীয় সীমান্ত অংশে দুপুর পর্যন্ত পড়ে থাকে। দুপুর ১ টায় ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ ময়না তদন্তের জন্য নিয়ে যায়।

শমসের নগর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার আজহারুল ‘সীমান্তে বাংলাদেশি গরু পারাপারকারী নিহতের সত্যতা স্বীকার করেছেন। এ ব্যাপারে রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

 

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ