আজকের শিরোনাম :

কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন সাবেক ছাত্রনেতা আরিফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২০, ১৮:৪৫

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম –সাধারণ সম্পাদক এ বি এম আরিফ হোসেন। ছাত্র রাজনীতির সংগ্রামমুখর ক্যাম্পাস জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গড়ে উঠা এ নেতৃত্ব দীর্ঘ রাজনৈতিক জীবনে বিএনপি জামায়াত জোট ও তাদের দোসরদ্বারা বারবার আক্রান্ত হয়েছেন। তবুও ,কখনও তিনি পিছপা হননি।নিজের জীবন বাজি রেখে রাজপথে করেছেন আন্দোলন সংগ্রাম।ওয়ান-ইলেভেনের সময় তিনি ছিলেন মমতাময়ী নেত্রী ,মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনের অন্যতম অগ্রসৈনিক।

মাধ্যমিক বিদ্যালয় হতে ছাত্র রাজনীতেতে হাতেখড়ি এ যুবনেতার পৈতৃক  বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আড়াইসিধা গ্রামে হলেও তার জন্ম ও বেড়ে উঠা ঢাকা শহরে। ছাত্র রাজনীতিতে তিনি মাধ্যমিক পাশ করার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির হয়ে ১৯৯৫ সালে তৎকালীন বিরোধীদল আওয়ামী লীগের অন্যতম অঙ্গ সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের যুগ্ম –আহ্বায়ক নির্বাচিত হন। এরপর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে সদস্য পদ লাভ করেন। রাজনীতির এ বন্ধুর পথে হেঁটে চলা খুব একটা সহজ ছিলনা।

তারপর,বিরোধীদলে কেন্দ্রীয় ছাত্রলীগের (লিয়াকত-বাবু)সদস্য পদ লাভ করেন। পরে, এই ত্যাগী ছাত্রনেতাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের (রিপন-রোটন)যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম –সাধারন সম্পাদক মনোনীত হওয়ার পরে আরো কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে হয়েছে পোড়খাওয়া এ ছাত্র নেতাকে। তখন বাংলার আশার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী ,শেখ হাসিনাকে ওয়ান –ইলেভেনের মিথ্যা মামলায় কারাগারে অন্তরীণ থেকে বের করার জন্য আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখেন। অবশেষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসে রাজপথের লড়াকু এই সৈনিকে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য করে সম্মানিত করা হয়েছে।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ