আজকের শিরোনাম :

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ১৯:৫৯

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে দ্য গ্রিন ম্যানদের নেতৃত্বে আসেন শাহিন শাহ আফ্রিদি। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেন আফ্রিদি। ওই সিরিজে ৪-১ ব্যবধানে হারে পাকিস্তান।

মাত্র ৫ মাস ব্যবধানে সম্প্রতি ফের বাবর আজমের কাঁধে পাকিস্তানের অধিনায়কত্ব তুলে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর মধ্য দিয়ে মাত্র এক সিরিজ শেষেই জাতীয় দলে ‘নেতা’ শাহিনের অধ্যায় ঘটে। এরপরই গুঞ্জন উঠে, ভালো যাচ্ছে না বাবর ও আফ্রিদির সম্পর্ক। তবে এসব গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন বাবর।

আফ্রিদির সঙ্গে সম্পর্কে টানাপোড়েনের বিষয়টি অস্বীকার করেছেন বাবর। তার দাবি, যেকোনো পরিস্থিতিতে আমরা একে অপরকে সমর্থন করি।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে সংবাদ সম্মেলনে বাবরের ভাষ্য, ‘একটা বিষয় স্পষ্ট করতে চাই, আফ্রিদি ও আমার সম্পর্ক নতুন নয়। এই সম্পর্ক অনেক পুরনো। আমরা প্রতি মুহূর্তে একে অন্যকে সমর্থন করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে সামনের সারিতে রাখা এবং পাকিস্তানের নাম উজ্জ্বল করা। আমরা ব্যক্তিগত সাফল্য নিয়ে ভাবি না। সৌভাগ্যক্রমে আমার দলে এমন কিছু নেই।’

তিনি আরও বলেন, ‘আমি সব সময় বিশ্বাস করি, পারফরমেন্সের দিয়েই সবাই দলে আছে। যখন অনেক প্রতিভা থাকবে, তখন একাদশ করা কঠিন হয়ে যায়। আমরা পাকিস্তানের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করবো। বিশ্বকাপের প্রস্তুতি এই সিরিজ দিয়েই শুরু হবে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত ৮টায় ঘরের মাঠে কিউইদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নামবে পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ দিয়ে অবসর ভেঙে পাকিস্তান জাতীয় দলে ফিরেছেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ