আজকের শিরোনাম :

সাফ অনূর্ধ্ব ২০ নারী চ্যাম্পিয়নশিপে আগামীকাল ভারতের মুখোমুখি বাঘিনীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৪

আগামীকাল লিগ পর্বে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ। টিম ইন্ডিয়ার বিপক্ষে বয়সভিত্তিক ও জাতীয় দলের ইতিবাচক পারফরমেন্স এই টুর্নামেন্টেও ধরে রাখতে চায় স্বাগতিকরা।

লড়াইটা মনস্তাত্বিক, ভালোই জানা আফিদা-রিপা-সুরমাদের। আর ডাগ আউটে আরও একবার দেখার অপেক্ষায় ময়মল রকি ও গোলাম রব্বানি ছোটনের দ্বৈরথ। কমলাপুর স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হবে দুই প্রতিবেশির বিগ ম্যাচ।

আঞ্চলিক নারী ফুটবলে ধীরে ধীরে ভারতের মূল প্রতিপক্ষ হয়ে উঠছে বাংলাদেশ। হউক, জাতীয় দল কিংবা বয়সভিত্তিক। প্রতিবেশিদের আধিপত্যে প্রতিনিয়তই ভাগ বসাচ্ছে টিম লাল সবুজ।

এবার সাফ অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপে টিম ইন্ডিয়ার মুখোমুখি বাংলাদেশ। বয়সভিত্তিক স্তরে তাদের বিপক্ষে সাম্প্রতিক পারফরমেন্স, আত্মবিশ্বাস যোগাচ্ছে স্বাগতিকদের।

নেপালকে হারিয়ে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। আর ভুটানকে ১২ গোলে বিধ্বস্ত করে হুঙ্কার দিয়ে রেখেছে ভারত। যদিও, তাতে বিন্দুমাত্র বিচলিত নন বাংলার বাঘিনীরা।

বিগ ম্যাচের আগে স্বস্তির খবর স্বাগতিক শিবিরে। মুখের আঘাত পুরোপুরি সেরে না উঠলেও কনকাশন জটিলতা না থাকায় খেলতে বাধা নেই অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের। অস্বস্তি কাটিয়ে শতভাগ ফিট গোলমেশিন আকলিমা খাতুন।

লড়াইটা দু’দলের দুই কোচেরও বটে। ডাগ আউটের দ্বৈরথে আরও একবার মুখোমুখি গোলাম রব্বানি ছোটন ও ময়মল রকি। বাংলার নারী ফুটবলের জাগরণে শুরু থেকেই আছেন ছোটন। আর বিরতি দিয়ে ফের ভারতের দায়িত্বে রকি।

নেপাল ম্যাচের ধকল কাটাতে, রিকোভারি সেশন আর হাল্কা স্ট্রেচিংয়ে সীমাবদ্ধ ছিল ছোটনের শনিবারের পাঠশালা। সেই সুযোগে আরও একবার ঝালিয়ে নিয়েছেন দলের বাকিদের।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ