আজকের শিরোনাম :

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে নাদাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ১৭:৪৭

রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপার দিকে আরেক ধাপ এগোলেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছেছেন ৫ম বাছাই এই স্প্যানিয়ার্ড।

কোয়ার্টার ফাইনালে জমজমাট এক ম্যাচে নাদাল ৩-২ সেটে হারান ক্যানাডার ডেনিস শাপোভালোভকে। ৪ ঘণ্টা ৮ মিনিটের এ ম্যাচ নাদাল জিতেছেন ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩ গেমে।

এনিয়ে মোট সাতবার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে কোয়ালিফাই করলেন নাদাল। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা একবারই জিতেছেন তিনি। সেটা ২০০৯ সালে।

সেমিফাইনাল ও ফাইনাল জিতলেই রজার ফেডেরার ও নোভাক জকোভিচকে ছাপিয়ে ইতিহাসের সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক বনে যাবেন নাদাল।

 

শাপোভালোভের বিপক্ষে ম্যাচে প্রথম দুই সেটে চমৎকার ছন্দে ছিলেন এই টেনিস গ্রেট। তবে তৃতীয় সেটে পেটে সমস্যা দেখা যায়। চতুর্থ সেটে তাকে ওষুধ খাওয়ার পরামর্শ দেয় তার মেডিক্যাল টিম।

ম্যাচ শেষে নাদাল বলেন, ‘আমার পেটে সমস্যা হচ্ছিল। চিকিৎসকেরা আমার শরীরে আর কোথাও সমস্যা পাননি। পরে সমস্যা ঠিক করতে কয়েকটা ট্যাবলেট খেতে হয়।’

প্রথম দুই সেট হারের পর টানা দুই সেট জিতে দারুণভাবে ম্যাচে ফেরেন শাপোভালোভ। ২২ বছর বয়সী এই ক্যানাডিয়ানকে নিয়ে ম্যাচ শেষে প্রশংসা ঝরেছে নাদালের কণ্ঠে।

তিনি বলেন, ‘খুবই কঠিন একটা ম্যাচ ছিল। আমি এটার জন্য প্রস্তুত ছিলাম না। ডেনিস খুবই ভালো খেলেছে। সে খুবই প্রতিভাবান। খুবই আগ্রাসী ও অসাধারণ সার্ভ করছিল। আমি সেমিফাইনালে পৌঁছাতে পেরে খুবই খুশি।’

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ