আজকের শিরোনাম :

লা লিগায় জমে উঠেছে শিরোপার লড়াই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২১, ২১:৫৫

স্প্যানিশ লা লিগায় জমে উঠেছে শিরোপার লড়াই। আতলেতিকো, রিয়াল মাদ্রিদ নাকি বার্সেলোনা, চ্যাম্পিয়ন হতে পারে যে কেউই। লিগে রিয়াল ও আতলেতিকোর ৬টি ম্যাচ বাকি, আর বার্সেলোনার আছে ৭টি।

শেষ ছয়ের প্রথম ম্যাচে আজ নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদ খেলবে রিয়াল বেতিসের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে রাত ১টায়। সামনে আতলেতিকো আর পেছনে বার্সেলোনা। তাই পা হরকানোর কোনো সুযোগ নেই রিয়াল মাদ্রিদের। সবকটি ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই অনুশীলনে রিয়াল। মনোযোগ কোচের দিকনির্দেশনায়।

নিজেদের মাঠে রিয়াল শক্তিশালী সেটা বলারও সুযোগ নেই। শেষ ৫ দেখায় ২টি করে ম্যাচ জিতেছে দু'দলই। এই ম্যাচে অঘটন তাই অস্বাভাবিক নয়। ইনজুরিতে আক্রান্ত লসব্ল্যাঙ্কোরা। কোভিড পজেটিভ হওয়ায় খেলা হবে না ফেদেরিকো ভালভেরদের। হ্যাজার্ড, মদ্রিচ ও ক্রুস ফিরছেন দলে। অন্যদিকে, বেতিসেও আছে ইনজুরি সমস্যা।

৩২ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রিয়াল। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের টপে আতলেতিকো। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তিন নম্বরে।

লিগে বেতিস বাদে ওসাসুনা, সেভিয়া, ভিয়ারিয়াল, গ্রানাদা ও বিলবাওয়ের বিপক্ষে খেলা আছে রিয়াল মাদ্রিদের। পরিসংখ্যান বলছে, হোম ও অ্যাওয়ে মিলিয়ে পাচটি খেলায় শক্তির বিচারে অনেক উপরে রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা বা টেবিল টপার আতলেতিকোর সাথে ম্যাচ না থাকায় শিরোপার লড়াইয়ে সুবিধাজনক অবস্থানে লসব্ল্যাঙ্কোরা।

অন্যদিকে, আতলেতিকোর হোমে সোসিয়াদাদ ও ওসাসুনা এবং অ্যাওয়ে ম্যাচে বিলবাও, এলচে ও ভায়োদলিদের সাথে খেলা থাকলেও ভাগ্য নির্ধারণী ম্যাচ হতে পারে বার্সেলোনার বিপক্ষে। বার্সার মাঠে সবশেষ দেখায় ড্র, তবে শেষ ৫ ম্যাচে জয় নেই। কাতালানদের সাথে হারলেই শিরোপা হাতছাড়া হয়ে যেতে পারে রোজিব্ল্যাঙ্কোদের।

এদিকে, হোমে গ্রানাদা ও সেল্টা ভিগো, অ্যাওয়ে ম্যাচে ভিয়ারিয়াল, ভ্যালেন্সিয়া, লেভান্তে ও এইবারের সাথে ম্যাচ থাকলেও শিরোপার পথে বার্সার প্রধান বাধা আতলেতিকো। সুপারকোপার ম্যাচ বাদে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ২০ ম্যাচে ঘরের মাঠে বার্সা হারেনি আতলেতিকোর কাছে। শক্ত প্রতিরোধ গড়তে পারে ভ্যালেন্সিয়া ও লেভান্তেও। টেবিলে আতলেতিকো টপে থাকলেও সবকটি ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ