আজকের শিরোনাম :

মেহেরপুরে ‘মুজিবনগর দিবস’র কর্মসূচি গ্রহণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ১৪:৩৩

অন্যান্যবারের মতো এবারও কেদ্রীয়ভাবে মেহেরপুরের মুজিবনগরে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ইসরাত চৌধুরী ও মেহেরপুর জেলা প্রশাসক মো. শামীম হাসান স্বাক্ষরিক কর্মসূচিতে বলা হয়েছে মুজিবনগর দিবসটি পালনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে  ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ এপ্রিল সূর্যোদ্বয়ের সাথে সাথে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রে পুষ্পস্তবক অর্পণ, অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযোদ্ধা, বিজিবি, পুলিশ বাহিনী, আনসার, বিএনসিসি, বয়স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীগণ কর্তৃক গার্ড অব অনার প্রদান ও কুচকাওয়াজ প্রদর্শন। সকাল ১০টায় মুজিবনগর স্মৃতিসৌধের পাদদেশে শেখ হাসিনা মঞ্চের সামনে  গীতিনাট্য ‘সোনালী স্বপ্নের দেশ’ উপস্থাপনা। 

এরপর মুজিবনগর শেখ হাসিনা মঞ্চে  মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা। সন্ধ্যা সাড়ে ৬টায় মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার শো ও আতশবাজী।

এবারের মুজিবনগর দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি হিসেবে থাকবেন  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী সিমিম হোসেন রিমি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ,এইচ,এম, খায়রুজ্জামান লিটন এবং এমপি ডা. সৈয়দা জাকিয়া নুর (লিপি)। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এ ছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গ, সংসদ সদস্য, রিাজনৈতিক ব্যক্তি আলোচনা সভায় উপস্থিত থাকবেন বলেও বলা হয়েছে।  

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ