আজকের শিরোনাম :

ব্রাজিলে গেস্টহাউসে আগুন, নিহত ১০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১৩:৫৭

ব্রাজিলে শুক্রবার (২৬ এপ্রিল) একটি গেস্টহাউসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১১ জন। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দক্ষিণাঞ্চলীয় পোর্তো অ্যালেগ্রে শহরে একটি অকেজো হোটেল অস্থায়ীভাবে গৃহহীনদের আশ্রয়ের জন্য ব্যবহৃত হচ্ছিল। সেখানেই ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

১০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জরুরি বিভাগের কর্মীরা। রিও গ্র্যান্ডে ডো সুল রাজ্যের দমকল বিভাগ জানিয়েছে, ওই ভবনে যথাযথ অনুমোদন ছাড়াই কার্যক্রম চলছিল।

একটি বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের পরিচয় শনাক্ত করতে কাজ করে যাচ্ছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। এ ছাড়া কীভাবে সেখানে আগুন লাগলো সে বিষয়েও তদন্ত শুরু হয়েছে।

রাজ্যের গভর্নর এডুয়ার্ডো লেইতে বলেন, স্থানীয় সময় মধ্যরাত ২টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তিনি এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের ফুটেজে দেখা গেছে, তিনতলা ভবনটিতে আগুন জ্বলছে এবং দমকলকর্মীরা আগুন নেভাতে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সামাজিক মাধ্যম এক্সে এক পোস্টে তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে দমকলের পাঁচটি ট্রাক এবং ডজনখানের দমকল কর্মী ঘটনাস্থলে ছুটে গেছেন। তিনি বলেন, আমরা এই ট্র্যাজেডির কারণ অনুসন্ধানে কাজ চালিয়ে যাব। নিহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা প্রকাশ করছি।
খবর রয়টার্স

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ