আজকের শিরোনাম :

বাল্টিমোরে সেতু ধসের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ০৯:৫২

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে সেতু ধসে নিখোঁজ ছজনের মধ্যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (২৭ মার্চ) তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এক প্রতিবেদনে রয়টার্স জানায়, নিহতরা হলেন: আলেজান্দ্রো হার্নান্দেজ ফুয়েন্তেস (৩৫) এবং ডোরিয়ান রনিয়াল ক্যাস্টিলো ক্যাব্রেরা (২৬)। তারা দুজনই নির্মাণ শ্রমিক ছিলেন। কার্গো জাহাজের ধাক্কায় সেতুটি ধসে পড়ার সময় তারা একটি ট্রাকের মধ্যে ছিলেন।

মেরিল্যান্ড পুলিশ কর্নেল রোল্যান্ড বাটলার মরদেহ উদ্ধারের খবরটি নিশ্চিত করে জানিয়েছে, নদীর ২৫ ফুট গভীর থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
 
কর্তৃপক্ষের ধারণা, বেশকিছু যানবহন সেতুর ধ্বংসাবশেষের নিচে আটকে আছে। সেগুলো সরানো হলে ডুবুরিরা নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে আবারও অভিযান শুরু করবে।

মার্কিন নিরাপত্তা সংস্থার প্রাথমিক ধারণা, বাল্টিমোরের হারবার ছেড়ে যাওয়ার সময় জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে থাকতে পারে। এখন পর্যন্ত যা জানা গেছে, সিঙ্গাপুরের পতাকাবাহী কার্গো জাহাজ ডালি সেতুতে ধাক্কা দেয়ার আগে সেটির বিদ্যুৎ চলে গিয়েছিল। এমনকি ইঞ্জিনেও কোনো শক্তি ছিল না।
 
সমস্যা সমাধানে বারবার অ্যালার্ম বাজানো হয়। ক্রুরা মরিয়া হয়ে জাহাজটিতে বিদ্যুৎ ফিরিয়ে আনার চেষ্টা চালায়; কিন্তু সব বিফলে যায়। যদিও ডালির একটি জরুরি জেনারেটর ছিল; কিন্তু ইঞ্জিনগুলোর শক্তি ফিরিয়ে আনতে পারেনি।
 
গত মঙ্গলবার রাতে আমেরিকার অন্যতম বন্দর বাল্টিমোর থেকে শ্রীলঙ্কার উদ্দেশে যাওয়ার সময় ‘ফ্রান্সিস স্কট কী’ সেতুর সঙ্গে ধাক্কা লাগে সিঙ্গাপুরের পণ্যবাহী জাহাজ ডালির। এতে সেতুটির একাংশ ধসে পড়ে। 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ