লতার মরদেহে শেষ শ্রদ্ধা মোদির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৪৬

কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মুম্বাইয়ের শিবাজি পার্কে রাখা মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান তিনি। সেখানে সর্বস্তরের হাজারো মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন।

লতার শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে বিকেলেই মুম্বাই যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র ও মহারাষ্ট্রের অন্যান্য মন্ত্রীরা।

এদিকে ফুল দিয়ে লতা মঙ্গেশকরের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন শচীন টেন্ডুলকার, শাহরুখ খান। উপস্থিত বিশিষ্টজনেরা। সাধারণ মানুষের শ্রদ্ধা জানানো শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় লতা মঙ্গেশকরের শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হবে।

দীর্ঘ সাত দশক ভারতীয় উপমহাদেশের সংগীতভক্তদের সুরের মায়াজালে বেঁধে রাখা কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর রোববার মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯২ বছর।

লতার মৃত্যুতে ভারতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। শোক জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীও।

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন বন্ধুপরিজন ও শুভাকাঙ্ক্ষীরা। গত ১১ জানুয়ারি তাকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। করোনার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন লতা।

মাঝে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শনিবার তার স্বাস্থ্যের অবনতির কথা জানান চিকিৎসকরা। দীর্ঘ ২৭ দিন হাসপাতালে লড়াই শেষে রোববার জীবন প্রদীপ নিভে যায় লতার।

লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা ভারত। ঘোষণা করা হয়েছে দুদিনের রাষ্ট্রীয় শোক। সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লতার মৃত্যুকে দেশের বিরাট শূন্যতা আখ্যা দিয়ে গভীর শোক জানিয়েছেন। শোক জানিয়েছেন বিরোধী নেতা রাহুল গান্ধি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বলিউড সিনেমার হাজারো গানে কণ্ঠ দেওয়া এ শিল্পীর প্রয়াণে শোকার্ত বলি তারকারাও। সাংস্কৃতিক অঙ্গনের পাশাপাশি ক্রিকেট তারকা ও ক্রীড়াঙ্গনের মানুষ শোক জানিয়েছেন গুণী এই শিল্পীর মৃত্যুতে।


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ