আজকের শিরোনাম :

চিলমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৯

তীব্র তাপদাহে পুড়ছে কুড়িগ্রামের চিলমারী। দুর্বিষহ হয়ে উঠেছে এখানকার খেটে খাওয়া মানুষের জীবন। বিভিন্ন প্রজাতীর ফসল ও গবাদী পশু নিয়ে বিপাকে পড়েছেন কৃষক ও খামারী। তীব্র এই তাপদাহ থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে দ্বিতীয় দিনে শুক্রবার সকালে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় ও মোনাজাত করা হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় উপজেলার রমনা ইউনিয়নাধীন পাত্রখাতা রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত ইসতিসকার নামাজে ইমামতি করেন মাওলানা মো.আব্দুল জব্বার ফারুকী। জামায়াতে ইসলামের আয়োজনে বিশেষ নামাজ ও দোয়া অনুষ্ঠানে দলটির জেলা ও উপজেলা নেতৃবৃন্দ,স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী, আইনজীবী, সাংবাদিক ও এলাকার বিভিন্ন পেশার ধর্মপ্রাণ মুসুল্লিরা উপস্থিত ছিলেন। 

নামাজ শেষে খুতবা পাঠ ও সারাদেশে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ মোনাজাত পরিচালনা করেন পাত্রখাতা রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল আজিজ আকন্দ। 

এ সময় আলোচনা করেন জামায়াতে ইসলামের চিলমারী উপজেলা আমীর সহ-অধ্যাপক মো. নুর আলম মুকুল, রাশিদুল আলম, মোখলেছুর রহমান, পাত্রখাতা রিয়াজুল জান্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল আজিজ আকন্দ প্রমুখ।

এবিএন/গোলাম মাহবুব/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ