আজকের শিরোনাম :

ফুলবাড়ীতে জলাতঙ্ক আক্রান্ত হয়ে শিক্ষার্থীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ১৪:১২

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে জলাতঙ্কে শিক্ষার্থীর মৃত্যু । মৃত শিক্ষার্থী উপজেলা সদরের চন্দ্রখানা মৌজার ভূতমারী গ্রামের নির্মাণ শ্রমিক জায়দুল হকের ছেলে মোঃ হাসান আলী (১৪)। সে কুঠিবাড়ী মর্ডান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র। মঙ্গলবার দুপুরে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যের দাদী স্বপ্ন খাতুন জানান ১৮/২০ দিন আগে সকাল বেলা ভারতীয় সীমান্ত এলাকা থেকে একটি কুকুর উপজেলার পানিমাছকুটি গ্রামে প্রবেশ করে। এ সময় এলাকার সাধারণ কুকুরকে ধাওয়া দেয়। পথচারীরা দেখে পাগলা কুকুর, পাগলা কুকুর বলে চিৎকার করতে থাকে। লোকজন কিছু বুঝে উঠার আগেই কুকুরটি যাকে সামনে পায় তাকেই কামড়াতে থাকে। এ ভাবে কামড়িয়ে ১১জনকে আহত করে। আমার নাতী হাছান আলী ফুলবাড়ী শিশু পার্কে বসেছিল। তখন পাগলা কুকুটি মাঠের একটি ছাগলকে কামড়িয়ে আহত করে। তখন সে ছাগলটিকে বাঁচার জন্য এগিয়ে আসলে তাকে কামড়িয়ে ক্ষতবিক্ষত করে। সচেনতনার অভাবে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর বেশী অসুস্থ হলে রোববার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপরে মৃত্যু কোলে ঢলে পড়ে। 

শিক্ষার্থীর বন্ধু পারভেজ জামান জানায়, সে মেধাবি ও ভাল খেলোয়াড়ার ছিল। সঠিক চিকিৎসা না নেওয়ায় অকালে তার মৃত্যু হলো। 

কুটিবাড়ী মর্ডান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজগার আলী জানান, হাছান আলী আমাদের বিদ্যালয়ে ৮ম শ্রেনীর শিক্ষার্থী ছিল। সে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিল বলে শুনেছি। চিকিৎসা সঠিক হয়েছে কি না জানি না। তবে আমি তার মৃত্যুতে খুবই কষ্ট পেয়েছি।

এবিএন/জাহাঙ্গীর আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ