আজকের শিরোনাম :

দুর্গাপুরে বাংলা নববর্ষ উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ১২:১৭

নেত্রকোনার দুর্গাপুরে স্থানীয় এমপি মোশতাক আহমেদ রুহীর আয়োজনে দু‘দিন ব্যাপি কৃষক মেলা, উপজেলা প্রশাসন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমি, উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে পালিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১। রোববার দিনব্যাপি নানা আয়োজনে এ দিবস পালিত হয়। 

এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় সংগীত ও বৈশাখের গান পরিবেশনের মধ্য দিয়ে সর্বস্তরের অংশগ্রহণে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এ সময় উপজেলা নির্বাহী অফিসার এম রকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দুর্গাপুর সার্কেল এর এএসপি মো. আক্কাস আলীসহ অন্যান্য সকল দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়া দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ, সুসঙ্গ আদর্শ বিদ্যানিকেতন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর একাডেমি, সিপিবি উপজেলা শাখা সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

অপরদিকে রোববার বিকেলে স্থানীয় এমপি‘র নেতৃত্বে সর্বস্তরের অংশগ্রহনে এক মঙ্গল শোভাযাত্রা শেষে এমকেসিএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে ২দিন ব্যপি কৃষক আনন্দ মেলার উদ্বোধন করেন এমপি মোশতাক আহমেদ রুহী। 

আলোচনা সভায় অন্যদের মধ্যে, উপজেলা আ.লীগের সভাপতি ওসমান গণি তালুকদার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক, পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস সালাম, উপজেলা চেয়ারম্যান (ভার:) পারভীন আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, আব্দুল্লাহ হক, সাবেক মেয়র শ.ম জয়নাল আবেদীন সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন উপস্থিত ছিলেন। কৃষক মেলায় গান শোনাবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি, সুকুমার বাউল, ঐশি, লায়লা এবং আভাস ব্যান্ডের তুহিন। 

এমপি রুহী বলেন, নেত্রকোনা - ১ আসনকে অসাম্প্রদায়িক চেতনা, মাদক ও সন্ত্রাসমুক্ত এলাকা হিসেবে গড়ে তুলতে চাই। এ আসনের জনগন আমাকে বড় আশা নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়যুক্ত করেছেন। আমি ক্রমান্বয়ে জনগনের সকল আশা পুরণ করবো ইনশাআল্লাহ্। অত্র এলাকার সাধারণ কৃষকদের নিয়ে একটি অনুষ্ঠান করার স্বপ্ন আমার দীর্ঘদিনের। একজন সংস্কৃতিসেবী কিশোর, কখনোই মাদক হাতে নিতে পারেনা, কিশোর গ্যাং এর সদস্য হতে পারেনা। এলাকার যুবক ও কিশোরদের বিনোদন এবং বাঙ্গালীর আদি কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরতে আমার এই ক্ষুদ্র আয়োজন। অপার সম্ভাবনাময় অঞ্চল দুর্গাপুর-কলমাকান্দার বিভিন্ন কাজ নিয়ে আমার অনেক চমক ও পরিকল্পনা রয়েছে। আপনারা আমার জন্য দোয়া করেন, আমি যেনো আপনাদের দেয়া ভোটের মূল্যায়ন করতে পারি। জয়বাংলা- জয়বঙ্গবন্ধু।
    
এবিএন/তোবারক হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ