উপজেলা নির্বাচন : মিরসরাইয়ে মাঠে রয়েছেন ৪ চেয়ারম্যান প্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ১৫:১১ | আপডেট : ৩০ মার্চ ২০২৪, ১৫:১৩

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে স্থানীয় অর্ধডজন নেতার প্রতিদ্বন্দ্বিতা করার কথা শোনা গেলেও মাঠে প্রচার ও লড়াইয়ে দেখা মিলছে চার প্রার্থীর। এ চার প্রার্থী উপজেলার করেরহাট ইউনিয়ন থেকে সাহেরখালী-সর্বত্র বিভিন্ন সামাজিক কর্মসূচিতে উপস্থিত হয়ে জানান দিচ্ছেন নিজেদের প্রার্থিতার। তারা উপজেলার বাজারগুলো চষে বেড়াচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যমেও চালাচ্ছেন জোর প্রচার। এ প্রচার-তৎপরতায় তুলে ধরছেন নিজেদের অতীত কার্যক্রমের ফিরিস্তি। উপজেলা পরিষদ নির্বাচনেও বিএনপি যে অংশ নিচ্ছে না তা অনেকটা নিশ্চিত। সে হিসেবে মিরসরাইয়ে প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের নিজেদের মধ্যে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও পেশাজীবী সংগঠনের এ চার চেয়ারম্যান পদপ্রার্থী তৃণমূল নেতাকর্মী ও সমর্থকদের মাঝে নিজেদের তুলে ধরার চেষ্টা করছেন। এ ছাড়াও ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করছেন অনেকেই।

চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ এবং মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ এমরান উদ্দিন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, তৃণমূল নেতাকর্মীরা প্রত্যাশা করেন আমি যাতে প্রার্থী হই। বলা চলে সময়ের প্রয়োজনেই আমি প্রার্থী হচ্ছি। করেরহাট ইউনিয়ন পরিষদের দুই বারের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন অন্যদের চেয়ে অপেক্ষাকৃত তরুণ। নতুন প্রজন্মের ভোটারদের প্রত্যাশা পূরণ করতেই তিনি নির্বাচন করতে চান বলে জানিয়েছেন। নয়ন এ প্রতিনিধিকে বলেন, আমাদের নেতা জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মহোদয় আওয়ামী লীগের হয়ে সাত বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দুই বার মন্ত্রী ছিলেন। তার সুযোগ্য পুত্র আমাদের বর্তমান সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেলের হাতকে শক্তিশালী করতে আমি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। বৃহৎ পরিসরে মানুষের সেবাই হবে আমার মূল ব্রত।

মিরসরাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য ফেরদৌস হোসেন আরিফ দলের জন্য তার পরিবারের ত্যাগ স্বীকারের তথ্য তুলে ধরে জানিয়েছেন-নিজের প্রাপ্ত অভিজ্ঞতা আরও বড় পরিসরে কাজে লাগাতেই তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চান।  

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিরসরাইয়ের রাজপথে যৌবনের সবটুকু সময় বিলিয়ে এসেছি। রাজনীতির যুদ্ধে নিজের দুই সহোদর আরফিন ও তারিফকে হারিয়েছি। আমার জীবনে হারানোর আর কিছু নেই। আল্লাহ বাঁচিয়ে রাখলে প্রার্থী আমি হবোই। আমার হারানোর কিছু নেই।

মিরসরাই সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমরান উদ্দিন বলেন, আমার বড় ভাই মরহুম রিদোয়ান কবির থেকে শুরু করে সবাই দীর্ঘ সময় ধরে এলাকায় সমাজকর্মের সঙ্গে যুক্ত রয়েছি। সমাজসেবা ছাড়া রাজনীতিতেও আমরা অনেক ভূমিকা রাখছি। আরও বৃহৎ পরিসরে উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভার মানুষের সেবা নিশ্চিত করতে আমি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলার করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, আরেক যুগ্ম সম্পাদক এসএম আবুল হোসেন, মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা খন্দকার শফিউল আলম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন মান্না প্রার্থী হবেন বলে জানিয়েছেন।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়াম্যান ইসমত আরা ফেন্সী, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম কলি ও মিরসরাই উপজেলা যুব মহিলা লীগের সভাপতি বিবি কুলছুমা চম্পা প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়েছেন। তারা ইতিমধ্যেই নিজেদের প্রার্থিতা ঘোষণা করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাওয়া শুরু করেছেন।

এবিএন/দিদারুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ