সিরাজগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ১৬:০৩

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার হায়দারপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা, লেখক ও পাউবোর সাবেক প্রধান প্রকৌশলী ম,আ আকবার হায়দার রোকন (৭৬) আর নেই। তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি ----- রাজিউন)। তিনি সাবেক মহাপরিচালক (নদী গবেষণা ইনিস্টিউট), আর্ন্তজাতিক পানি বিষেষঞ্জ, ঢাকাস্থ সিরাজগঞ্জ সমিতির আজীবন সদস্য ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। ওই দিন দুপুরে মরহুমের প্রথম জানাযা রাজধানীর মিরপুর গোলোরট্যাক ঈদগাহ মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় জানাজা গ্রামের বাড়ি হায়দারপুর নিজ বাড়ির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। 

এ সময় উপজেলার নির্বাহী অফিসার শাহিন সুলতানা ও (ওসি) রেজাউল করিমের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে স্থানীয় কবর স্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়। কামারখন্দের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শাহাদত হোসেন ফিরোজী, গাজী আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ সুকুমার চন্দ্র দাস, সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তারা বলেন, প্রকৌশলী ম,আ আকবার হায়দার ছিলেন কামারখন্দ বীর মুক্তিযোদ্ধা মহলের সর্বোচ্চ বয়স্ক ব্যক্তি এবং সর্বস্তরের মানুষের শ্রদ্ধার পাত্র। 

এদিকে স্থানীয় এমপি ড. জান্নাত আরা তালুকদার হেনরী এবং সাবেক এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। 

উল্লেখ্য, ব্যক্তিজীবনে তিনি মুক্তিযুদ্ধ, সাহিত্য, কবিতা, পানি গবেষনাসহ সামাজিক সমস্যার উপরে বিভিন্ন গবেষণামূলক মোট ২৯ বই লিখেছেন। 

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ