রাতে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড ২৪ গ্রাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ০০:২৭

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় ঘূর্ণিঝড়ে দুই ইউনিয়নের অন্তত ২৪টি গ্রাম বিধ্বস্ত হয়েছে। এতে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। এছাড়া ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে এবং বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়েছে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার (২৭ মার্চ) দিবাগত রাতে একটার দিকে উপজেলার পাচুরিয়া ও বানা ইউনিয়নে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে অসংখ্য গাছপালা ভেঙে এবং ওপড়ে পড়েছে। অনেক জায়গায় সড়কের ওপরে গাছ পড়ে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। ঝড়ের সময় বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন হয়ে দুই ইউনিয়নের কয়েকটি গ্রাম অন্ধকার হয়ে যায়।

পাচুরিয়া ইউনিয়নের কঠুরাকান্দি গ্রামের শামীম ফকির জানান, পাচুরিয়া ইউনিয়নের শিরগ্রাম, গড়ানিয়া, পাকুড়িয়া, টাবনী, টোনাপাড়া, শিয়ালদি চরপাড়া, জয়দেবপুর, আউশির হাট, কঠুরাকান্দি, মাজপাড়া, আড়পাড়াসহ অন্তত ১১টি গ্রামে ভয়াবহ ঝড় আঘাত আনে। ঝড়ের সময় ওই ইউনিয়নের বিধবা লিপি বেগমের একমাত্র সম্বল সেমিপাকা একটি বসতঘরের ওপর বিশাল একটি গাছ পড়ে লণ্ডভণ্ড হয়ে যায়।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ জানান, বুধবার রাত একটার দিকে দুই ইউনিয়নের অন্তত ২৪টি গ্রামের শতাধিক ঘরবাড়ি ও শতাধিক গাছপালা ওপড়ে গেছে। বিস্তীর্ণ এলাকার ফসল নষ্ট হয়েছে। অনেকে ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। ঘটনাস্থলে পৌঁছে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার কাজ শুরু হয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, স্থানীয় উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দেয়া হয়েছে। জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ