আজকের শিরোনাম :

লাখাইয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত ৩০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৪, ১৪:০৮

হবিগঞ্জের লাখাইয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৩০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৪ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে শনিবার দুপুরে উপজেলার শিবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার ওই গ্রামের দুইজন শিশুর মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে তাদের গোষ্ঠীর লোকজন শনিবার দুপুরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উল্লেখিত সংখ্যক লোক আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। সংঘর্ষে আহতদের মধ্যে ফজর আলীর ছেলে আতিকুল ইসলাম (৪৫), জাকির মিয়া (৫৫), মহরম আলীর ছেলে হোসেন শাহ (৩২) ও শফি মিয়া চৌধুরীর ছেলে হালিম চৌধুরীকে (৪০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমানের সাথে বর্তমান সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদের বিরোধকে কেন্দ্র এ সংঘর্ষের ঘটনা ঘটে। গত ১৮ মার্চ স্থানীয় বাজারে ইফতার পার্টির আয়োজন করেন মাহফুজুর রহমানের পক্ষের নেতাকর্মীরা। উক্ত ইফতার পার্টিতে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এর জের ধরেই সংঘর্ষ হয়েছে।

লাখাই সদর ইউনিয়নের চেয়ারম্যান আরিফ আহমেদ রুপন জানান, কয়েকদিন আগে সাবেক ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান শিবপুরে একটি ইফতার পার্টিতে যান। সেখানে তার সাথে ইফতার পার্টিতে বিরোধকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল খায়ের বলেন, খবর পেয়ে আমিসহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। শিবপুর গ্রামটি অনেকটা দুর্গম। তাই যাতায়াতেও কিছুটা সমস্যা হয়। তিনি বলেন, দুই শিশুর ঝগড়াকে কেন্দ্র করে তাদের গোষ্ঠীর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে আমি জেনেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ