আজকের শিরোনাম :

জয়পুরহাটে আগুনে পুড়ল ৫ বসতঘর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ১৪:২৪

জয়পুরহাট পৌর শহরের হাতিল গাড়িয়াকান্ত এলাকায় আগুনে পুড়েছে ৫টি বসতবাড়ি। পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে গবাদিপশুসহ কয়েক লাখ টাকার আসবাবপত্র ও কাগজপত্র।

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে পৌর শহরের হাতিল গাড়িয়াকান্ত বসতবাড়িতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, মঙ্গলবার ভোরে সবজি চারা বিক্রেতা মিরাজুলের বাড়িতে আগুন দেখতে পান স্থানীয়রা।  খবর পেয়ে জয়পুরহাট সদর ও পাঁচবিবি থেকে তিনটি ইউনিট গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়।  ততক্ষণে ৫টি বসতবাড়ির গবাদি পশু, ধান চাল ও আসবাবপত্রসহ সবকিছু পুড়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি।

হাতিল গাড়িয়াকান্ত এলাকার ক্ষতিগ্রস্ত  মিরাজুল ইসলাম  বলেন, মঙ্গলবার ভোর পৌনে ছয়টার দিকে তার  বাড়িতে  আগুন দেখতে পান। মুহূর্তেই সেই আগুন চারপাশের ছড়িয়ে পড়ে। একে একে পুড়ে যায় ৫টি বসতবাড়ি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। এই ক্ষতি তাদের পুষিয়ে নেওয়ার মত না।

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফিন্সের সাব অফিসার কৃষ্ণ প্রসাদ তলাপাত্র বলেন, মঙ্গলবার ভোরে শহরের হাতিল এলাকায় বসতবাড়িতে আগুন লাগার খবর পান। খবর পেয়েই জয়পুরহাট সদরের দুইটি ও পাঁচবিবি থেকে একটিসহ ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘণ্ঠার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল। 

এবিএন/সুজন কুমার মন্ডল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ