আজকের শিরোনাম :

বগুড়ায় পেঁয়াজ-মরিচসহ কাঁচাবাজারে ফিরেছে স্বস্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ১৬:৩৩

বগুড়ায় পেঁয়াজ, মরিচসহ কাঁচাবাজারে স্বস্তি ফিরেছে। বাজারে পেঁয়াজের সরবরাহ বেড়ে যাওযায় দাম চলে এসেছে মানুষের নাগালের মধ্যে। 

আড়ৎদার পরিমল প্রসাদ রাজ জানান, ভারতীয় পেঁয়াজের আসার সংবাদে দাম কমেছে। তা ছাড়া বাজারে পেঁয়াজের সরবরাহ বেড়ে গেছে। পাইকারি বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে। খুচরা বাজারে ৭০-৭৫ টাকা কেজি। বেগুনের দাম তলানীতে ঠেকেছে। যে বেগুন রোজার আগের দিনে ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হয়েছে। সেই বেগুন শনিবার বগুড়ার বাজারে পাইকারি ও খুচরায় বিক্রি হয়েছে ২০ টাকা কেজি। ৭০ টাকার কাঁচা মরিচ বিক্রি এখন বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি। গত কয়েক দিন  আগে যে লেবু ৮০ টাকা হালি(৪টা) বিক্রি হয়েছিল সেই লেবু শনিবার বিক্রি হয়েছে ৩০ টাকা হালি।

হঠাৎ কাঁচাবাজারে জিনিসের দান নি¤œমুখীর ব্যাপারে পাইকারি ও খুচরা বিক্রেতারা বলছেন সরকারে তৎপরতায় দাম কমতে শুরু করেছে।খিরা ৫০ টাকা কেজি, ১৩০ টাকা কেজির করোলা এখন ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যান্য পণ্যের দামও দ্রুত কমবে বলে জানান বিক্রেতারা। পাকিস্তানি মুরগি  ১৯০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। আলু হিমাগারে উঠছে বলে কেজিতে ৪ টাকা বৃদ্ধি পেলেও গোল আলু ৪০ টাকা এবং অ্যাটারিক ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ