পীরগঞ্জে আগুনে ৩০ ঘর পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১৩:৩৮

ঠাকুরগায়ের পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নে অগ্নিকাণ্ডে ১০টি পরিবারের ৩০টি ঘর, গৃহপালিত হাঁস-মুরগি, ছাগল ও নগদ টাকাসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে।

শুক্রবার গভীর তারে উপজেলার কিং সৈয়দপুর গ্রামে এই অগ্নিকা- ঘটে। এতে প্রায় ৫০ লাখ  টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানান। স্থানীয়রা জানায়, গভীর রাতে কিং সৈয়দপুর বানিয়া পাড়া গ্রামের পতিস চন্দ্র রায়ে ছেলে ফটিক রায়ের বাড়িতে আনুমানিক রাত দুইটার সময় তার খড়ি-ঘরে অগ্নিকাণ্ডে সূত্র হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিয়ান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে, এতে কান্ত রায়ের চারটি ঘর, গোবিন্দর চারটি ঘর, রতিন রায়ের চারটি ঘর, বাবুলের চারটি ঘর, উজ্জল রায়ের চারটি ঘর, রতনের তিনটি ঘর, মানিক ও দিনেস এর একটি করে ঘর পুড়ে ছাই হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসে অবগত করলে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনা ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগে সকলের ঘর পুড়ে ছাই হয়ে যায়। আজ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম, ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ রায় নিমাই। 

পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের মাঝে শুকনো খাবার, শীতবস্ত্র ও নগদ অর্থ প্রদান করেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়ে পরিবারগুলি এখন খোলা আকাশের নিচে মানবতার জীবনযাপন করছেন সরকার বাহাদুর এর কাছে সাহায্য আবেদন জানিয়েছেন তারা।

এবিএন/বিষ্ণুপদ রায়/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ