ধর্মপাশায় দুই অটোবাইক চালক হত্যাকান্ডের ঘটনার বিচার দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১৯:৩৮

সুনামগঞ্জের ধর্মপাশায় হুমায়ুন কবির ও সাইফুল ইসলাম নামে ২ অটোবাইক চালককে অপহরণের পর হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষীদের আইনের আওতায় আনার দাবিতে এক মানববন্ধন কর্মসূচি পালণ করা হয়েছে।

রবিবার বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে উপজেলা রিক্সা, মিশুক, অটো বাইক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ৫ শতাধিক  নারী-পূরুষ অংশ গ্রহণ করেন। মানববন্ধনের আগে ব্যানারে থাকা নিহত ওই দুই অটোরিকশা চালকের ছবির সামনে কান্নায় ভেঙে পড়েন তাদের স্বজনেরা।

মানববন্ধনে সুষ্ঠ তদন্তের মাধ্যমে দোষীদের সনাক্ত করাসহ দ্রুত তাদেরকে গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান তাদের স্বজন ও উপজেলা রিক্সা, মিশুক, অটো বাইক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

এতে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন (জজ মিয়া), ইউপি সদস্য রিপন মিয়া, আব্দুল সালাম, ইজিবাইক চালক রেনু মিয়া, উলিউর রহমান, মোটরসাইকেল চালক রাসেল মিয়া প্রমুখ।

উল্লেখ্য গত ১৫ মার্চ দিবাগত রাতে ইজিবাইকসহ নিখোঁজ হন হুমায়ুন কবির (২০) নামে এক অটোবাইক চালক। সে সদর ইউনিয়নের দশধরী গ্রামের মো.কামাল মিয়ার ছেলে। পরে গত ২৫এপ্রিল উপজেলা সদরের কান্দাপাড়া গ্রামের পাশে থাকা নিমাইকোনা বিল সংলগ্ন ধান খেত থেকে একটি অজ্ঞাত মানুষের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া কঙ্কাল ও কাপড়চোপড় দেখে মরদেহটি ইজিবাইক চালক হুমায়ুন কবিরের বলে দাবি করেন তার পরিবার। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে কঙ্কাল হস্তান্তর করে পুলিশ।

অন্যদিকে একইভাবে গত ৮এপ্রিল ইজিবাইকসহ নিখোঁজ হন সাইফুল ইসলাম (২৭), নামে অপর এক ইজিবাইক চালক।

 একই ইউনিয়নের দক্ষিণ নয়াগাঁও গ্রামের ক্বারী মিয়ার ছেলে। পরে ১৫এপ্রিল আত্কাপাড়া সড়কের পাশে থাকা ভাইস চেয়ারম্যান বিল্লাল নূরীর ফিসারি সংলগ্ন ধান খেত থেকে অর্ধগলিত অজ্ঞাত একটি লাশ উদ্ধার করে পুলিশ। লাশের পড়নে থাকা গেঞ্জি দেখে মরদেহটি  সাইফুল ইসলামের বলে দাবি করেন তার পরিবার। পরে লাশের পরিচয় শনাক্ত করণের জন্য পরিক্ষা নিরীক্ষা শেষে তার পরিবারের কাছে মরদেহটি  হস্তান্তর করে পুলিশ।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শামসুদ্দোহা বলেন, ওই দুইটি হত্যাকান্ডেরই  মূল রহস্য উদঘাটনের লক্ষেই আমরা তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি।  এছাড়া দ্রুতই এ দু'টি হত্যান্ডের রহস্য উদঘাটনসহ অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও তিনি জানিয়েছেন।

এবিএন/শংকর রায়/জসিম/মোহাম্মদ ইমাম হোসেন

এই বিভাগের আরো সংবাদ