সারিয়াকান্দিতে ৯ বছর পর শুরু হয়েছে স্কাউট সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১৩:১২

বগুড়ার সারিয়াকান্দিতে সুদীর্ঘ ৯ বছর পর আবারো শুরু হয়েছে তিন দিনব্যাপী ৬ষ্ঠ উপজেলা স্কাউটস  ক্যাম্পুরী ও উপজেলা স্কাউটস সমাবেশ-২০২৪।

শুক্রবার ০৮ মার্চ) সারিয়াকান্দি উপজেলা পরিষদ খেলার মাঠে তিন দিনব্যাপী এ স্কাউট সমাবেশের উদ্বোধন করা হয়। উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত উক্ত সমাবেশ ৮ই মার্চ থেকে ১১ই মার্চ পর্যন্ত চলবে। ক্যাম্পে সবার সার্বক্ষণিক থাকা-খাওয়া, স্যানিটেশনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ তৌহিদুর রহমান।

বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক, পৌরসভার মেয়র মো. মতিউর রহমান মতিসহ স্কাউটস‘র কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ইউএনও বলেন, উপজেলা পর্যায়ে স্কাউটিং এর সর্বোচ্চ প্রোগ্রাম সারিয়াকান্দি উপজেলায় সুদীর্ঘ ৯ বছর বন্ধ ছিল। সারিয়াকান্দি উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ৯ বছর পর পুনরায় উপজেলা কাব স্কাউটস ক্যাম্পুরী ও উপজেলা স্কাউটস সমাবেশ চালু করতে পারায় সারিয়াকান্দি উপজেলার সম্মান ও ভাবমূর্তি বগুড়া জেলা তথা সমগ্র বাংলাদেশে পুনরুজ্জীবিত হলো। 

তিন দিনব্যাপী এই সমাবেশে ১৬৮টি প্রাথমিক বিদ্যালয় ও ৪৩টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা সহযোগিতা করেছে এবং বাংলাদেশের স্বনামধন্য মাস্টার ট্রেইনারগন তাদেরকে প্রশিক্ষণ দিতে এসেছেন যাহা সারিয়াকান্দির জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। তিন দিনব্যাপী এই প্রোগ্রাম সফল করার জন্য আপনাদের সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এবিএন/পাভেল মিয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ